ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে বিএনপির ৮১ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
জয়পুরহাটে বিএনপির ৮১ জনের নামে মামলা

জয়পুরহাট: জয়পুরহাট শহরের পাঁচুর মোড়ে আওয়ামী লীগ ও বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সময় ছয় পুলিশ সদস্য ও দুই ডিবি পুলিশ আহত হওয়ার ঘটনায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৮১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (১৯ জুলাই) বিকেলে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) গোলাম সরোয়ার।

 

তিনি বলেন, পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুবেল হোসেনের দায়ের করা মামলায় অজ্ঞাত আরও ৩০০-৪০০ নেতাকর্মীকে আসামি দেখানো হয়েছে।

ওসি গোলাম সরোয়ার জানান, গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগ একটি মিছিল শেষে দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশে একত্রিত হচ্ছিল। এ সময় রেল লাইনের পশ্চিম পাড় থেকে বিএনপি দলীয় সমর্থকরা আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের ওপর ইট-পাথর ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তারা পুলিশের ওপরও চড়াও হয়। এরই ধারাবাহিকতায় বিএনপি নেতাকর্মীদের আঘাতে পুলিশের ছয় সদস্য ও গোয়েন্দা পুলিশের দুই সদস্য আহত হলে তারা জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে চিকিৎসা নেন।

মামলায় রাজশাহী বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, জয়পুরহাট জেলা বিএনপির আহ্বায়ক গোলজার হোসেন, যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা প্রধানসহ ৮১ জনের নাম উল্লেখ সহ ৩০০-৪০০ জন অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করা হয়েছে।  

এ বিষয়ে জয়পুরহাট জেলা বিএনপির আহ্বায়ক গোলজার হোসেন বলেন, সম্পূর্ণ মিথ্যা ঘটনা সাজিয়ে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। আমরা এর তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে দ্রুত এ মামলা নিষ্পত্তি চাই।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।