ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

একই দিনে কাদের-ফখরুলের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
একই দিনে কাদের-ফখরুলের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

ঢাকা: একই দিনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক।

বৃহস্পতিবার (২০ জুলাই) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

হাইকমিশন জানায়, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক আওয়ামী লীগ ও বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে তারা   যুক্তরাজ্য-বাংলাদেশের সম্পর্ক এবং বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করেছেন। বাংলাদেশে যেন অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন হয়, সে বিষয়ে উৎসাহিত করে যুক্তরাজ্য।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠক প্রসঙ্গে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছেন, সাক্ষাৎকালে দেশের আগামী জাতীয় নির্বাচন কীভাবে হবে, নির্বাচনকালীন সরকারের দায়িত্ব, বিরোধী দলের সঙ্গে সম্পর্ক কেমন হবে, তা নিয়ে আলোচনা হয়েছে। ব্রিটিশ হাইকমিশনার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার পাশাপাশি অংশগ্রহণমূলক করার কথা বলেছেন।

ওবায়দুল কাদের আরও বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিএনপির মাথাব্যথা, এ নিয়ে বিদেশিদের কোনো বক্তব্য নেই। তত্ত্বাবধায়ক সরকার, প্রধানমন্ত্রী ও সংসদের পদত্যাগ—এই তিন দাবি নিয়ে বিদেশিরা কিছু বলেনি।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।