ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই বছর আগে হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী বোনকে ফিরে পেলেন ভাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
দুই বছর আগে হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী বোনকে ফিরে পেলেন ভাই বাকপ্রতিবন্ধী বোন ইয়াসমিন ও তার ভাই আনিসুর

রাজবাড়ী: দুই বছর আগে হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী বোন ইয়াসমিন (৪৫) কে  ফিরে পেয়েছেন তার ভাই আনিসুর।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবায়েত মো.ফেরদৌস প্রতিবন্ধী ইয়াসমিনকে তার ভাই আনিসুরের হাতে তুলে দেন।

এ ভাই-বোনের বাড়ি যশোর জেলার সদর উপজেলার উপশহর ইউনিয়নে। তারা ওই এলাকার ফজলুর রহমানের সন্তান।

জানা গেছে, ২০২১ সালে ঈদুল আজহার ছুটির মধ্যে রাজবাড়ীর কালুখালী থানা পুলিশ প্রতিবন্ধী ইয়াসমিনকে কালুখালি থেকে উদ্ধার করে। ইয়াসমিন বাকপ্রতিবন্ধী হওয়ায় ঠিকানা বলতে পারেননি। তখন তাকে জেলা সমাজসেবা অফিসে পাঠায় পুলিশ। সমাজসেবা কার্যালয়ের সংশ্লিষ্টরা ইয়াসমিনকে রাজবাড়ী সরকারি শিশু পরিবারে পাঠিয়ে দেন। সেখানে প্রায় দুই বছর কেটে যায় ইয়াসমিনের। এ সময়ের মধ্যে সমাজসেবা অফিস বিভিন্নভাবে ইয়াসমিনের ঠিকানা বের খুঁজে বের করার চেষ্টা করে। পরে তারা ইয়াসমিনকে নিয়ে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসে গিয়ে আঙুলের ছাপ নিয়ে জাতীয় পরিচয়পত্রের তথ্য বের করে। ওই তথ্যের ভিত্তিতে ইয়াসমিনের পরিবারকে খুঁজে বের করা হয়। পরে তারা ইয়াসমিনকে তার ভাইয়ের হাতে তুলে দেয়।

ইয়াসমিনের ভাই আনিসুর রহমান বলেন,আমার বোন গত দুই বছর আগে যশোর থেকে হারিয়ে যায়। তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। আমার বোন মারা গেছেন অথবা পাচারকারী লোকজন তাকে পাচার করেছে এলাকার লোকজনের দেওয়া এমন তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক কোনো ব্যবস্থাও আমরা নিইনি। এলাকায় আমরা মাইকিং করে ও পোস্টার লাগিয়ে তার কোনো খোঁজ পাইনি। এভাবেই কেটে যায় দুই বছর। গত সোমবার বোনটিকে খুঁজে পাওয়ার একটি খবর আসে যশোর জেলা সমাজসেবা কার্যালয়ে থেকে। তারা জানান আমার বোন রাজবাড়ী সমাজসেবা কার্যালয়ে আছেন। পরে আজ (মঙ্গলবার) আমি ও আমার খালু শহিদুল ইসলাম রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ে গেলে কর্মকর্তারা আমার বোন ইয়াসমিনকে আমাদের হাতে তুলে দেন। বোনকে পেয়ে আমি ও পরিবারের সবাই দারুণ খুশি।

রাজবাড়ী জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার আবু মুসা বলেন, আমাদের উপ- পরিচালক স্যারের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিবন্ধী ইয়াসমিনকে তার ভাইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয় রাজবাড়ীর উপ-পরিচালক রুবাইয়াত মো. ফেরদৌস বলেন, ইয়াসমিনের ঠিকানা খুঁজে আজ তার ভাইয়ের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে। ইয়াসমিনকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।