ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাবজ্জীবন রায় নিয়ে তিন যুগ আত্মগোপনে, হলো না শেষ রক্ষা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
যাবজ্জীবন রায় নিয়ে তিন যুগ আত্মগোপনে, হলো না শেষ রক্ষা  যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আটক আসামি ঞ্জুর মোর্শেদ ওরফে রাজু উদ্দীন মঞ্জুর মোর্শেদ

রাজশাহী: যাবজ্জীবন রায় নিয়ে দীর্ঘ তিন যুগ (৩৬ বছর) ধরে ছিলেন আত্মগোপনে। কিন্তু হলো না শেষ রক্ষা।

অবশেষে ফেরারি ওই দণ্ডপ্রাপ্ত আসামিকে ধরা পড়তেই হলো। হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মঞ্জুর মোর্শেদ ওরফে রাজু উদ্দীন মঞ্জুর মোর্শেদকে (৭০) রাজশাহীতে থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।

শনিবার (৫ আগস্ট) দুপুরে ওই দণ্ডপ্রাপ্তকে রাজপাড়া থানায় সোপর্দ করা হয়েছে। এর আগে ভোরে তাকে মহানগরীর রাজপাড়া থানাধীন লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৫ এর সদর দপ্তরের কোম্পানি অ্যাডজুটেন্ট তৌফিক আহম্মেদ গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন নওগাঁর বদলগাছী থানার একটি হত্যা মামলায় ১৯৮৭ সালের সাজাপ্রাপ্ত আসামি মহানগরীর লক্ষ্মীপুর এলাকায় দীর্ঘদিন ধরে আত্মগোপন করে আছেন। তার বাড়ি নওগাঁ জেলার বদলগাছীতে। সাজা খাটার ভয়ে তিনি দীর্ঘদিন ধরে সে রাজশাহী শহরে এসে পলাতক অবস্থায় আত্মগোপন করে আছেন বলে র‌্যাবের গোয়েন্দা বিভাগ নিশ্চিত করে।

এরপর গোপন সংবাদের ভিত্তিতে তাকে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকা থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ও আদালতে সাজাপ্রাপ্ত হওয়ার কথা স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাকে দুপুরে রাজপড়া থানায় সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।