ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

টানা বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধস, আহত ২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
টানা বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধস, আহত ২ 

বান্দরবান : কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবান পৌর এলাকার বিভিন্নস্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।

রোববার (৬ আগস্ট) দুপুরে বান্দরবান পৌরসভার ৩নং ওয়ার্ড এর কালাঘাটা বীর বাহাদুর নগর পাহাড় ধস ঘটে।

 
এতে রুমি আক্তার (২৮) নামে এক নারী গুরুতর আহত হন। এর পরপরই ৬নং ওয়ার্ড স্টেডিয়াম এলাকায় ফের পাহাড় ধসের আরেকটি ঘটনা ঘটে। এতে মো. রিদুয়ান (১৯) নামে আর এক যুবক আহত হন।

পাহাড় ধসের ঘটনার পরপরই স্থানীয় বাসিন্দারা আহতদের পাহাড়ের মাটি সরিয়ে উদ্ধার করে এবং সদর হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করে।

বান্দরবানের সিভিল সার্জন ডা.মাহবুবুর রহমান পাহাড় ধসে আহত দুজনকে দেখতে ছুটে যান হাসপাতালে এবং তাদের শারীরিক অবস্থার কথা জানেন।  

এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিকিৎসকদের নিদের্শনা দেন।

এসময় ডেপুটি সিভিল সার্জন ডা. এম এম নয়ন সালাউদ্দিন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা.ইশতিয়াকুর রহমান ,সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সা সুই চিং মারমাসহ বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে বান্দরবানে প্রবল বৃষ্টি হচ্ছে। যে কারণে বিভিন্নস্থানে পাহাড় ধসের ঘটনা ঘটছে। অন্যদিকে পাহাড়ের পাদদেশ থেকে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং চালাচ্ছে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।