ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চোরাই ইজিবাইকসহ চক্রের তিন সদস্য গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
চোরাই ইজিবাইকসহ চক্রের তিন সদস্য গ্রেপ্তার  চোরচক্রের গ্রেপ্তার হওয়া সদস্যরা

ঢাকা: ফরিদপুরের কোতোয়ালি এলাকা থেকে ইজিবাইক চোরচক্রের হোতা নাজিমুলসহ ৩ চোরকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

গ্রেপ্তার চোরচক্রের সদস্যরা হলেন- মো. রাকিবুল ইসলাম রানা ওরফে রাকিব (২২), মো. অমিত হাসান আকাশ (২৪) ও মো. নাজিমুল ইসলাম (২৫)।

অভিযানে তাদের কাছ থেকে ১টি চোরাইকৃত ইজিবাইক জব্দ এবং রুপার চুড়ি, রুপার ব্রেসলেট, ৩টি মোবাইল ফোন ও ১৪ হাজার ৪৭০ টাকা উদ্ধার করা হয়।

বুধবার (৯ আগস্ট) র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সম্প্রতি উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যায় ফরিদপুর জেলায় বিভিন্ন এলাকায় ইজিবাইক ছিনতাই ও চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে র‌্যাব-১০ এর ফরিদপুর ক্যাম্প সিপিসি-৩ এর সদস্যরা ইজিবাইক ছিনতাই ও চুরির সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের লক্ষে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বাড়িয়ে চোরচক্রের হোতাসহ কয়েকজন চোর ও ছিনতাইকারীকে শনাক্ত করতে সক্ষম হয়। এরই সূত্রধরে, মঙ্গলবার (৮ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার কোতোয়ালি থানাধীন জয়দেবপুর গ্রামের কাদেরী ব্রিজের পাশে চোরাইকৃত ইজিবাইকসহ চোর চক্রের হোতা নাজিমুলসহ ৩ চোরকে গ্রেপ্তার করে র‌্যাব-১০।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা সংঘবদ্ধ ইজিবাইক চোর চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন এলাকা থেকে চোরাইকৃত ইজিবাইক সংগ্রহ করে সেগুলোর বিভিন্ন যন্ত্রাংশ সংযোজন-বিয়োজন ও রং পরিবর্তন করে ফরিদপুরসহ আশপাশের এলাকার বিভিন্ন ব্যক্তিদের কাছে বিক্রি করে আসছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।