ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৪৫ কোটি টাকায় বার্লিনে হবে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
১৪৫ কোটি টাকায় বার্লিনে হবে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স

ঢাকা: জার্মানির বার্লিনে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্সের নির্মাণকাজ পেল সুইজারল্যান্ড ভিত্তিক কোম্পানি মাবকো কনস্ট্রাকশন এসএ। এটি নির্মাণে ব্যয় হবে ১৪৫ কোটি ৬৯ লাখ ৭৯ হাজার ৯৭ টাকা।

 

বুধবার (৯ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।  

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. আমিন উল আহসান।  

তিনি বলেন, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৭তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২৫তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য চারটি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৭টি প্রস্তাব উপস্থাপন করা হয়।
 
অতিরিক্ত সচিব বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জার্মানির বার্লিনে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পূর্ত কাজ সুইজারল্যান্ডভিত্তিক কোম্পানি মাবকো কনস্ট্রাকশন এসএর কাছ থেকে ১ কোটি ২৮ লাখ ৯ হাজার ৭৩৩ ইউরো সমপরিমাণ বাংলাদেশি মুদ্রায় ১৪৫ কোটি ৬৯ লাখ ৭৯ হাজার ৯৭ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

এ ছাড়া নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নারায়ণগঞ্জ প্যাসেঞ্জার টার্মিনালের উন্নয়নের কাজ তমা কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের কাছ থেকে ৬১ কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৮৪৭ টাকায় কেনার প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

সেতু বিভাগের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোহালিয়া-কালাইয়া সড়কের পায়রা নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত সামওয়ান ও মীর আক্তারের জন্য ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৯৯ কোটি ২৬ লাখ ১৫ হাজার ৪০৭ টাকা ব্যয় বাড়ানোর ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।