ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

শোক দিবসে আমতলীতে দুস্থদের মধ্যে চাল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
শোক দিবসে আমতলীতে দুস্থদের মধ্যে চাল বিতরণ

বরগুনা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহীদের মাগফেরাত কামনায় দিনব্যাপী কোরআন খতম ও দোয়া অনুষ্ঠান‌ এবং দুস্থ ও অসহায়দের মাঝে চাল বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে আমতলী পৌর ভবন চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ও আমতলী উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‌্যালি শেষে দুস্থ অসহায় মানুষের মাঝে এ চাল বিতরণ করা হয়।

চাল বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মতিয়ার রহমানসহ উপজেলা ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে নেতারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। ইতোমধ্যে ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের কয়েকজন খুনির ফাঁসি সম্পন্ন করায় নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার প্রশংসা করেন এবং পাশাপাশি পলাতক বাকি খুনিদের অতিদ্রুত দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসি কার্যকর করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হৃদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে বাংলাদেশের মানুষ ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন।  

এছাড়াও এ হত্যাকাণ্ডের অন্যতম ষড়যন্ত্রকারী জিয়াউর রহমান ইনডেমনিটি আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করায় তার মরণোত্তর বিচার করার দাবি জানানো হয়।

এসময় আমতলী পৌরসভা ও ইউনিয়নের ৫ শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।