ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যার্তদের পাশে মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান রাজ্জাক খান রাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
বন্যার্তদের পাশে মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান রাজ্জাক খান রাজ

ঢাকা: সম্প্রতি দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান, ব্যবসায়িক শীর্ষ সংগঠন এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ টেলিভিশন ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য এম এ রাজ্জাক খান রাজ সিআইপি এর পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার লোহাগাড়া শোরুমের নিকটবর্তী বন্যায় কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণের কার্যক্রম পরিচালনা করা হয়।

গত কয়েকদিন ধরে অতিবৃষ্টির কারণে দেশের দক্ষিণাঞ্চলে পানি জমে বন্যার সৃষ্টি হয়েছে।

এতে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। স্বল্প আয়ের মানুষেরা সব থেকে বেশি বিপাকে পড়েছে। দিন আনে দিন খায় মানুষগুলো কাজের অভাবে আহারও জোগাড় করতে পারছে না।

চট্টগ্রামবাসীর এ দুর্দিনে বন্যার্তদের পাশে তাদের সাহায্য করতে এগিয়ে এসেছেন গরিবের বন্ধু, মানবতার ফেরিওয়ালা এম এ রাজ্জাক খান রাজ।  

অসহায় মানুষের পাশে থাকতে তিনি সর্বদাই নিজেকে নিয়োজিত করে এসেছেন। তারই ধারাবাহিকতায় তিনি চট্টগ্রাম বিভাগের বন্যাকবলিত এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করতে পাঠান। নিজে স্বয়ং উপস্থিত থাকতে না পারলেও ত্রাণ বিতরণে যেন কোনো গাফিলতি না হয় সেই ব্যাপারে তিনি যথেষ্ট সচেতন। আর তাইতো তিনি সার্বক্ষণিক যোগাযোগ রাখেন কার্যক্রম ঠিকমতো পরিচালিত হয়েছে কিনা তা জানার জন্য। জন দরদি এম এ রাজ্জাক খান রাজ শুধু নিজ এলাকাতেই নয়, দেশের যেকোনো জায়গায় যেকোনো সংকট, দুর্যোগে তার সহায়তার হাত সবসময় বাড়িয়ে রাখেন।

প্রসঙ্গত, এ ত্রাণ কার্যক্রম চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার লোহাগাড়া শোরুমের আশেপাশের এলাকা থেকে শুরু হয়েছে, এর পর চট্টগ্রামে অবস্থিত আরও দুটি শোরুম কেরানিহাট এবং চকরিয়াতেও মিনিস্টার চেয়ারম্যানের পক্ষ থেকে ত্রাণ দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে মিনিস্টারের বিভাগীয় ম্যানেজার ইয়াসির আরাফাত বলেন, ‘দীর্ঘদিন ধরে কাজ করার সুবাদে আমি চট্টগ্রামবাসীর কাছে যেতে সক্ষম হয়েছি, তাই তাদের এ দুর্দশার দিনে কোনোভাবে পাশে থাকতে চেয়েছিলাম। ধন্যবাদ চেয়ারম্যান স্যার, তার মহানুভবতার কারণে লোহাগাড়াসহ তিনটি অঞ্চলে ত্রাণ কার্যক্রম পরিচালনা সফল হচ্ছে। সাধারণ মানুষও ভীষণ খুশি ত্রাণ পেয়ে। তারা মিনিস্টারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং এম এ রাজ্জাক খান স্যারের দীর্ঘায়ু কামনা করেছেন। আমরা শুধু আমাদের পণ্য দিয়েই নয়, মানুষের প্রতি সহমর্মিতা প্রদর্শনের মাধ্যমেও মানুষের মনে জায়গা করে নিতে চাই’।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।