ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে ভ্যাট ফাঁকি দেওয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
পঞ্চগড়ে ভ্যাট ফাঁকি দেওয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

পঞ্চগড়: চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, অনুমোদন হীন ট্রেড মার্ক ও মূসক চালান ব্যবহার, ভ্যাট ফাঁকি এবং কালোবাজার থেকে চা ক্রয়ের অপরাধে পঞ্চগড়ে দুই প্রতিষ্ঠানকে পৃথকভাবে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ আগস্ট) দিনভর অভিযান পরিচালনা করে পঞ্চগড় সদর উপজেলার মীরপুরি চা নামে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা ও মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মাদ রুহুল আমীন বাংলানিউজকে বলেন, অবৈধ চা ব্যবসা বন্ধ, চা ব্যবসায় নানা অনিয়ম এবং সরকারের রাজস্ব ফাঁকি প্রতিরোধে পঞ্চগড়ের বিভিন্ন প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের সহায়তায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় চা বোর্ডের লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ব্যবসা করাসহ কালোবাজার থেকে চা কিনে সরকারের বিপুল পরিমাণ ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দেওয়ার প্রমাণ পাওয়া যায়। পরে মীরপুরি চা নামে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও তিনি সব চা ব্যবসায়ীদের প্রয়োজনীয় লাইসেন্স নিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ করে বৈধভাবে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেন।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা পঞ্চগড় কার্যালয়ের আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সায়েদুল হক এবং পঞ্চগড় সদর থানার পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।