ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়িয়ায় ১৫ মণ মাছের পোনা অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
নড়িয়ায় ১৫ মণ মাছের পোনা অবমুক্ত ফাইল ছবি

শরীয়তপুর: নদ-নদী ও প্লাবনভূমিতে মাছ বৃদ্ধির লক্ষ্যে শরীয়তপুরের নড়িয়ায় সাতটি জলাশয়ে ১৫ মণ (৬০০ কেজি) মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্প গোপালগঞ্জের আওতায় এ পোনামাছ ছাড়া হয়।

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে নড়িয়া উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

এ সময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্য, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধা, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির বেপারী, কেদরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মিহির চক্রবর্ত্তী প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্য ও পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণ করতে মৎস্য ও কৃষি বিভাগকে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে দেশীয় প্রজাতির মাছের জাত সংরক্ষণে সারাদেশের জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পোনা অবমুক্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ