ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যাম্পাসেও ঢুকতে পারবেন না সেই বহিষ্কৃত ছাত্রলীগ নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ক্যাম্পাসেও ঢুকতে পারবেন না সেই বহিষ্কৃত ছাত্রলীগ নেতা

রাজশাহী: প্রক্সিকাণ্ডের পর তীব্র সমালোচনার মুখে দল থেকে বহিষ্কৃত হয়েছেন ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়। সেই বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকে এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসেও নিষিদ্ধ করা হয়েছে।

সাবেক এই শিক্ষার্থী ও ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মুশফিক আজ থেকে আর ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। তার প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে রাবির রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মুশফিক বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও সৈয়দ আমীর আলী হলের আবাসিক ছাত্র ছিলেন। তবে তিনি অবৈধভাবে শাহ মখদুম হলে অবস্থান করতেন। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তাই তন্ময় বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী না হওয়ায় তাকে এক অফিস আদেশে ক্যাম্পাসে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে ভর্তি জালিয়াতির অভিযোগে একজনের ভর্তি বাতিল ও তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। এছাড়া ২০ আগস্ট ছাত্রলীগ থেকে অভিযুক্তকে বহিষ্কার করা হয়।  

এর আগে ১৮ আগস্ট রাবির ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি জালিয়াতির অভিযোগে ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়সহ মোট পাঁচজনের বিরুদ্ধে মামলা করে রাবি প্রশাসন।

এজাহারে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে ভর্তি হতে আসেন মো. আহসান হাবিব নামে এক শিক্ষার্থী। তিনি পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স বিভাগে ভর্তি হওয়ার জন্য তার মায়ের সঙ্গে স্যার জগদীশ চন্দ্র বসু বিজ্ঞান ভবনে যান। ভর্তির পর ওই দিন দুপুরেই অজ্ঞাতপরিচয় ৪/৫ জন ব্যক্তি তাকে অপহরণ করে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা আবাসিক হলের তিনতলায় নিয়ে আটকে রাখে। সেখানে অপহরণকারীরা মোবাইল ফোনের মাধ্যমে ওই শিক্ষার্থীর বাবার কাছে ফোন করে তিন লাখ টাকা মুক্তিপণ চায়। পুলিশের সহায়তায় তাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেখান থেকে উদ্ধার করে। এই সময় আহসান হাবিব পুরো ঘটনাটি জানান।

আরও পড়ুন> 

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি কাণ্ডে ৩ শিক্ষার্থী বহিষ্কার, এক শিক্ষার্থীর ভর্তি বাতিল

প্রক্সি দিয়ে পরীক্ষায় টিকলেও ভর্তি হতে গিয়ে ধরা পড়ল শিক্ষার্থী

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।