ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রীতিলতার স্মৃতি বিজড়িত ইউরোপিয়ান ক্লাব সংরক্ষণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
প্রীতিলতার স্মৃতি বিজড়িত ইউরোপিয়ান ক্লাব  সংরক্ষণের নির্দেশ

ঢাকা :  স্বাধীনতা সংগ্রাম ও প্রীতিলতার স্মৃতি বিজড়িত চট্টগ্রামের ইউরোপিয়ান ক্লাব অতি দ্রুত সংরক্ষণের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সংসদীয় কমিটি।
বুধবার(২৪ আগস্ট) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নির্দেশ দেওয়া হয় ৷ কমিটির সভাপতি এ. বি. এম. ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, মোঃ শফিকুল আজম খাঁন এবং গাজী মোহাম্মদ শাহ নওয়াজ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের ভূমি ব্যবস্থাপনা মাস্টার প্ল্যান প্রণয়ন, স্বাধীনতা সংগ্রাম ও প্রীতিলতার স্মৃতি বিজড়িত ইউরোপিয়ান ক্লাব সংরক্ষণ, চট্টগ্রাম সিআরবিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পাহাড়ের উপর অবস্থিত কাঠের ডাক বাংলোটি মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘরে রূপান্তরের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। স্থাপনা গুলো চলতি মাসের মধ্যেই মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘরে রূপান্তরের নির্দেশনা প্রদান করে কমিটি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬১০ ঘন্টা, আগস্ট ২৪, ২০২৩
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।