ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি: ডিবিপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি: ডিবিপ্রধান ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা: কিছুদিন আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে খাওয়ানোর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

এবার চার আগ্নেয়াস্ত্রসহ সাত ছাত্রদল নেতাকে গ্রেপ্তারের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বললেন, আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যেখানেই ঘটনা ঘটুক, আমরা অপরাধীদের শনাক্ত করে সাধারণ মানুষকে স্বস্তি দিতে সর্বোচ্চ চেষ্টা করি। অনেকেই মনে করতে পারেন, ডিবি শুধু ভাতই খাওয়ায়। তবে এতে আমরা ডিমোরালাইজড হবো না। এটি আমাদের মানবিক দিক।

তিনি আরও বলেন, আমাদের কাছে অনেক ভুক্তভোগী, সাধারণ মানুষ আসে। আমরা তাদের প্রবলেমগুলো দ্রুত সলভ করি। অনেক সময় বিকেল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে বলেন, খেতে পারেন বা নাস্তা করতে পারেন। এটি আমাদের মানবিকতা।

ডিবিপ্রধান বলেন, কোনো অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ, মাদক কারবারি, সন্ত্রাসী ঢাকা শহরে ঘুরে বেড়াবে, আর আমাদের ডিবির টিম বসে থাকবে, তা হতে পারে না। আইনি প্রক্রিয়ায় যা যা করা দরকার আমরা তাই করব।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।