ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
নলডাঙ্গায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

নাটোর: নাটোরের নলডাঙ্গায় মোটরসাইকেল পুড়িয়ে দেওয়াসহ এক ব্যক্তিকে গুরুতর জখম ও হুকুমদানের অভিযোগে দায়ের করা মামলার ৬ বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. মাসুদ রানা ওরফে ইউসুফকে (৪৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)।

বুধবার (৩০ আগস্ট) সকাল ১০টার সময় র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে জেলার নলডাঙ্গা থানাধীন সেনভাগ লক্ষীকোল গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

এতে নেতৃত্ব দেন র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, মেজর, আশিকুর রহমান এবং কোম্পানি উপ-অধিনায়ক, সহকারী পুলিশ সুপার, মো. নুরল হুদা।  

গ্রেপ্তার মো. মাসুদ রানা ওরফে ইউসুফ নলডাঙ্গা উপজেলার সেনভাগ লক্ষীকোল গ্রামের মৃত গানা মণ্ডলের ছেলে। তিনি পেশায় একজন নার্সারি ব্যবসায়ী।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর রাত সাড়ে ১০টার সময় আসামি মো. মাসুদ রানা ওরফে ইউসুফসহ এজাহারনামীয় অন্যান্য আসামিরা নলডাঙ্গা উপজেলার বাঁশভাগ গ্রামের বটতলা মোড়ে অস্ত্র দিয়ে এক ব্যক্তিকে গুরুতর জখম করেন। এ সময় একটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

এ ঘটনায় ২০১৬ সালের ২৭ জানুয়ারি নলডাঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলার দায়ের করা হয়। ওই মামলার বিচার শেষে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালত নাটোর আসামি মো. মাসুদ রানা ওরফে ইউসুফকে ৬ বছরের কারাদণ্ড প্রদান করেন। এরপর থেকে পলাতক ছিলেন তিনি।

পরে গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে জেলার নলডাঙ্গা থানাধীন সেনভাগ লক্ষীকোল গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে নলডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।  

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক, মেজর, আশিকুর রহমান বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম বাংলানিউজকে জানান, র‌্যাবের কাছ থেকে পাওয়া সাজাপ্রাপ্ত আসামি মাসুদ রানা ওরফে ইউসুফকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।