ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে মাছ ধরতে পারবেন জেলেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বৃহস্পতিবার মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে মাছ ধরতে পারবেন জেলেরা

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই হ্রদে বৃহস্পতিবার দিনগত মধ্যরাত থেকে জেলেরা মাছ ধরতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের রাঙামাটি জেলার বিপণন ব্যবস্থাপক নৌ কমান্ডার আশরাফুল ইসলাম ভুঁইয়া।

বুধবার (৩০আগস্ট) তিনি নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

কমান্ডার আশরাফুল ইসলাম বলেন, হ্রদে পানি কম থাকায় এবং কার্প জাতীয় মাছের বংশবৃদ্ধির জন্য ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞার মেয়াদ দুই দফায় বাড়ানো হয়েছিল। বর্তমানে হ্রদে যথেষ্ট পানি আছে। তাই ব্যবসায়ী, মৎস্য বিভাগ এবং জেলা প্রশাসনের সঙ্গে আলাপ আলোচনা করে বৃহস্পতিবার মধ্যরাত থেকে হ্রদে মাছ আহরণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জেলেরা ওইদিন রাত থেকে মাছ ধরতে পারবেন।

নিয়ম অনুযায়ী ১৯ জুলাই হ্রদে মৎস্য আহরণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করার কথা থাকলেও হ্রদে পর্যাপ্ত পানি না থাকায় এ নিষেধাজ্ঞা একমাস ১২ দিন বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত করা হয়েছিল। এর আগে গত ১৯ এপ্রিল থেকে কাপ্তাই হ্রদে তিন মাসের জন্য সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হলেও তা বেড়ে হ্রদে চারমাস ১২ দিন মৎস্য আহরণ বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।