ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতা জিকে গউছ দুদিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বিএনপি নেতা জিকে গউছ দুদিনের রিমান্ডে

হবিগঞ্জ: রাজধানীতে গোয়েন্দা পুলিশের হাতে আটক হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় গতকাল তাকে গ্রেপ্তার দেখানো হয়।

পরে জিকে গউছকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে বিচারক মামুনুর রশীদ তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির উপ-পরিদর্শক (এসআই) আফতাবুল ইসলাম।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় তাকে আটক করে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয় বলে হবিগঞ্জ জেলা পুলিশের এক কর্মকর্তা জানান।

জিকে গউছের ভাই জিকে গফফার বলেন, হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় গত মঙ্গলবার উচ্চ আদালত থেকে জামিন পান জিকে গউছ। আদালত থেকে গুলশানের বাসায় ফেরার পথে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় তার বিরুদ্ধে অভিযোগ করা হয়। জিকে গউছ আওয়ামী লীগের এই দুই নেতাকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেছিলেন। এ ঘটনায় ২০১৫ সালের ২৮ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় তার বিরুদ্ধে মামলা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।