ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রি, জব্দের পর দরিদ্রদের মধ্যে বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রি, জব্দের পর দরিদ্রদের মধ্যে বিতরণ

নীলফামারী: নীলফামারীর জলঢাকায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য খোলাবাজারের বিক্রির দায়ে দুই দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের ৮০ হাজার টাকা জরিমানা এবং পণ্য জব্দ করা হয়।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) দুপুরে আশ্রয়ণ প্রকল্পের সদস্য ও অসচ্ছল মানুষের মাঝে এসব পণ্য বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ময়নুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জরিমানাপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন উপজেলার ধর্মপাল ইউনিয়নের সামসুল ইসলামের ছেলে আরিফ রেজা ও হুচেন আলীর ছেলে মোস্তাকিম আলম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আরিফের দোকান থেকে টিসিবির বিতরণকৃত ২ লিটার ওজনের ৭০টি সয়াবিন তেলের বোতল, ২৭৮ কেজি ডাল ও ৬৬৯ কেজি চাল পাওয়া গেছে। অপরদিকে, মোস্তাকিমের দোকান থেকে ১২৮ লিটার সয়াবিন তেল, ৯০৬ কেজি চাল ও ৩০২ কেজি ডাল জব্দ করে ধর্মপাল ইউনিয়ন পরিষদে রাখা হয়।

ধর্মপাল ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের বলেন, একই পরিবারে একাধিক কার্ড থাকায় অনেকেই টিসিবির পণ্য নিয়ে বাজারে বেশি দামে বিক্রি করেন। কেউ দলীয়ভাবে পেয়েছেন। আবার কেউ চেয়ারম্যান-মেম্বারদের কাছ থেকে পেয়েছেন।

জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ময়নুল ইসলাম বলেন, টিসিবির পণ্য দোকানে পাওয়ায় দুইজনকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি পণ্যগুলো জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।