ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশ গোল্লায় গেলেও সরকারের কিছু আসে যায় না: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
দেশ গোল্লায় গেলেও সরকারের কিছু আসে যায় না: সাকি

ঢাকা: দেশ গোল্লায় গেলেও সরকারের কিছু যায় আসে না বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

তিনি বলেছেন, বর্তমান সরকার তাদের ফ্যাসিস্ট ব্যবস্থাকে আরো জোরদার না করে ক্ষমতায় টিকতে পারবে না।

এতে দেশ গোল্লায় যাক, জাহান্নামে যাক, তাদের কিছুই আসে যায় না। বড় ধরনের নির্যাতন, নিপীড়ন, হত্যাযজ্ঞ চালাতে হলেও তারা চালাতে পারে। কিন্তু এটা করতে চাইলেই কাউকে আমরা এটা করতে দিতে পারি না।

রোববার (৩ সেপ্টেম্বর) ‘সাইবার নিরাপত্তা আইন: বাক স্বাধীনতা হরণের নয়া হাতিয়ার’ শীর্ষক আলোচনা সভায়  তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এই আলোচনা সভার আয়োজন করে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ।

আলোচনা সভায় জোনায়েদ সাকি আরো বলেন, সরকার পুরনো ডিজিটাল সিকিউরিটি আইনকেই কেমলমাত্র একটি নতুন লেভেল লাগিয়ে সাইবার সিকিউরিটি আইন করেছে। এই আইনটি তারা (সরকার) আজকে যে ধরনের শাসন কায়েম রেখেছেন, তার জন্য আপরিহার্য হয়ে গেছে। এই আইন বাতিল করার কোনো অবস্থাতেই তারা আর যেতে পারবে না।

তিনি আরো বলেন, বাংলাদেশকে নাগরিকদের অধিকার হরণের যন্ত্রে যারা পরিণত করেছে, তাদের প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে। যাতে করে দেশে এই ধরনের ফ্যাসিবাদ কেউ কায়েম করতে না পারে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাড. হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ