ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ধরা পড়লেন ১৬ বছর সাজাপ্রাপ্ত আসামি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ধরা পড়লেন ১৬ বছর সাজাপ্রাপ্ত আসামি

সাতক্ষীরা: তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় করা মামলায় ১৬ বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আলাউদ্দিনকে (৪৩) আটক করেছে র‌্যাব।

রোববার (০৩ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক আলাউদ্দিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

র‌্যাব-৬ এর ঝিনাইদহ কোম্পানি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্র মতে, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে যান। সেখান থেকে যশোরে ফেরার পথে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপির নেতাকর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালান। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় করা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা দেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির। এছাড়া অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুইটি মামলায় ২০২৩ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ হামলার সঙ্গে জড়িতদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।

র‌্যাব জানায়, আটক আলাউদ্দিন উল্লিখিত তিনটি পৃথক মামলায় বিভিন্ন মেয়াদে সর্বমোট ১৬ বছরের কারাদণ্ডপ্রাপ্ত। তিনি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি অভিযানিক দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত করে। পরে চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করতে সক্ষম হয়। তাকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।