ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবাবগঞ্জে বিএডিসির বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
নবাবগঞ্জে বিএডিসির বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নে বিএডিসির  বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে নয়নশ্রী চুনাকাঠি বিল এলাকায় খালের দুই পাড়ে এক হাজার বৃক্ষ রোপণের উদ্বোধন করেন বিএডিসির বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম।

পরে উপজেলার বারুয়াখালী ইউনিয়নের রামনগর খালের উপর একটি, বারুয়াখালী বাজারের একটি ও দোহার উপজেলার নারিশা ইউনিয়নে নির্মিত দুইটি হাইড্রোলিক স্ট্রাকচার পরিদর্শন করেন তিনি।

প্রকৌশলী মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম জানান, ২০২২-২৩ অর্থবছরে নবাবগঞ্জ ও দোহার উপজেলায় মোট ২৫ কিলোমিটার খাল পুনঃখনন, ১৫টি মাঝারি ও ছোট আকারের হাইড্রোলিক স্ট্রাকচার, ৩ হাজার মিটার ভূগর্ভস্থ সেচনালা নির্মাণ, দুইটি লো লিফট পাম্প স্থাপন এবং নয়টি পাম্প হাউজ নির্মাণ করা হয়। এছাড়া বৃহত্তর ঢাকা জেলা সেচ এলাকা উন্নয়ন (৪র্থ পর্যায়) প্রকল্পের জন্য নতুন স্কিম সংগ্রহ করা হচ্ছে।

শেষে তিনি উপজেলা ও ইউনিয়ন পরিষদসহ উপস্থিত সবার কাছে প্রকল্পের জন্য বিভিন্ন ধরনের নতুন সেচ স্কিম/সাইট প্রদানের অনুরোধ জানান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, বিএডিসির ঢাকা রিজিয়নের নির্বাহী প্রকৌশলী মনিরা জাহান, ঢাকা জোনের সহকারী প্রকৌশলী রুহুল আমিন ও উপসহকারী প্রকৌশলী সাহারুল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ বারী বাবুল মোল্লা, বারুয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ মোল্লা, সাধারণ সম্পাদক সোহেল রহমান সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ খান, সাংগঠনিক সম্পাদক মো. পলাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।