ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবার ক্ষমতায় এলে দেশে কাঁচা রাস্তা থাকবে না: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
আবার ক্ষমতায় এলে দেশে কাঁচা রাস্তা থাকবে না: প্রধানমন্ত্রী

ঢাকা: আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে দেশের সব কাঁচা রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক ধারাটা বজায় রাখতে পেরেছি, যার জন্য গ্রাম পর্যায় পর্যন্ত উন্নয়নটা করতে পেরেছি। আমি জানি এখনো অনেক গ্রামে কাঁচা রাস্তা আছে। সেগুলো আল্লাহর রহমতে থাকবে না। আবার যদি জনগণের সেবা করবার সুযোগ পায়, নিশ্চয় আমরা সেগুলোও করে দেব। কারণ প্রত্যেকটা গ্রাম শহরের মতো করে গড়ে উঠবে।  

জনপ্রতিনিধিদের জনকল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা তৃণমূলের মানুষের ভোটে নির্বাচিত, জনগণের সেবক। জনগণের কল্যাণে কাজ করা এটা আপনার আমার সকলের দায়িত্ব। এ দায়িত্ব যথাযথভাবে পালন করে মানুষের সেবা করে, মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করে আপনারা এগিয়ে যাবেন।

তিনি বলেন, একবার যখন মানুষ আপনাদের ভোট দিয়েছে, তারা যেন আবার ভোট দিতে পারে সেই আস্থা-বিশ্বাস অর্জন করতে পারে, সেই আস্থা বিশ্বাস আপনাদেরও অর্জন করতে হবে।  

তিনি বলেন, আজকের উন্নয়নটা দীর্ঘদিনের কষ্টের ফসল। এটা যেন আর নষ্ট না করতে পারে। কারণ ১৯৯৬ সাল থেকে ২০০১ পর্যন্ত যতটা এগিয়ে ছিলাম, বিএনপি-জামায়ত জোট সেটা পিছিয়ে দিয়েছিল। ২০০৯-২৩ বাংলাদেশের যে অগ্রযাত্রা, এটা যেন অব্যাহত থাকে। জনগণের কাছে আমার এটাই আহ্বান থাকবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলা, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে এসডিজি বাস্তবায়ন করে বাংলাদেশের ভাবমূর্তি আরও উচ্চাসনে নিয়ে গিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতা ব্যর্থ হয় নাই, ব্যর্থ হবে না, ব্যর্থ হতে দেব না।  

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে স্থানীয় সরকার জনপ্রতিনিধিদের দাঁড়াতে বলেন প্রধানমন্ত্রী।  

শেখ হাসিনা বলেন, কেউ যেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে সম্পৃক্ত না হয়, সে দিকে বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।  
সরকার মসজিদ, মন্দির, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রার্থনালয় সংস্কারে অর্থ বরাদ্দ দিচ্ছে বলেও জানান সরকারপ্রধান।  

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের সভাপতিত্বে সিটি করপোরেশনের মেয়র, জেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এমইউএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।