ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা, হোতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
নরসিংদীতে গরু ব্যবসায়ীকে গলা কেটে হত্যা, হোতা গ্রেপ্তার উদ্ধারকৃত আলামত

নরসিংদী: নরসিংদীর শিবপুরে সাইফুল ইসলাম (৪৫) নামে এক গরু ব্যবসায়ীকে গলাকেটে হত্যার ঘটনার হোতা তাইজুল ইসলামকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ। ব্যবসায়িক লেনদেনের বিরোধের জেরেই এ হত্যাকাণ্ড ঘটে।

 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

গ্রেপ্তার তাইজুল উপজেলার ত্রিশা এলাকার নূরুল ইসলামের ছেলে। নিহত সাইফুল ইসলাম উপজেলার আইয়ুবপুর ইউনিয়নের সানখোলা গ্রামের হেলিম মিয়ার ছেলে। তিনি একজন গরু ব্যবসায়ী।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, গত রোববার (১০ সেপ্টেম্বর) সকালে শিবপুর উপজেলার পঞ্চগ্রাম ঈদগাহ মাঠ থেকে সাইফুল ইসলাম নামে একজনের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা করা হলে পুলিশ ঘটনার তদন্ত  শুরু করে। এরই ধারাবাহিকতায় তথ্যপ্রযুক্তি সহায়তায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) চলমান অভিযানের একপর্যায়ে পাবনা জেলার আটঘরিয়া থানার বাঁচামরা এলাকা থেকে হত্যাকাণ্ডের হোতা তাইজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

পরে তদন্তে জানা যায়, নিহত সাইফুল ইসলামের সঙ্গে গ্রেপ্তারকৃত তাইজুল গরুর ব্যবসা করতো। গত শনিবার (৯ সেপ্টেম্বর) টাকা-পয়সার লেনদেন নিয়ে সাইফুল এবং তাইজুলের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। রাতে সাইফুলকে তার পাওনা পরিশোধ করার কথা বলে পঞ্চগ্রাম ঈদগাহ মাঠে ডেকে নিয়ে যায় তাইজুল। পরিকল্পনা অনুযায়ী আগে থেকে ওত পেতে থাকা তাইজুলের সহযোগী সোলেমান, তারেকসহ আরেকজনের সহায়তায় সাইফুলের গলায় থাকা গামছায় টান দিয়ে মাটিতে ফেলে দিয়ে ধারাল দা দিয়ে কুপিয়ে সাইফুলের দেহ থেকে মাথা আলাদা করে।  
পরে আসামি তাইজুলের দেখানো ঘটনাস্থলের উত্তর পাশের কাজলের ধানক্ষেত থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দা ও পশ্চিম পাশের ধানক্ষেত থেকে সাইফুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোন এবং আসামির বাড়ি থেকে হত্যাকাণ্ডের সময় আসামির পরিহিত রক্তমাখা গেঞ্জি ও জিন্স প্যান্ট উদ্ধার করা হয়।  

গ্রেপ্তার আসামি তাইজুল ইসলাম হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায়  জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।