ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবাকে মৃত দেখিয়ে জাল দলিল, ভূমি কর্মচারী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
বাবাকে মৃত দেখিয়ে জাল দলিল, ভূমি কর্মচারী কারাগারে তারাকান্দা উপজেলা ভূমি অফিসের কর্মচারী মো. শামসুল হক

ময়মনসিংহ: বাবাকে মৃত দেখিয়ে ভুয়া বণ্টননামা করায় জালিয়াতি মামলায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলা ভূমি অফিসের কর্মচারী মো. শামসুল হককে (৫৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।  

আসামি শামসুল হক মুক্তাগাছা উপজেলার কুমারগাতা নামাপাড়া গ্রামের মৃত ইব্রাহিম মন্ডল ওরফে ইব্রাহিম মিয়ার ছেলে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাদী পক্ষের আইনজীবী মো. মোকাম্মেল হক শাকিল বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি শামসুল হক আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আদালত সূত্র জানায়, গত কয়েক বছর আগে আসামি শামসুল হক তার জীবিত বাবাকে মৃত দেখিয়ে ভুয়া একটি বণ্টননামা করে ৯০ শতাংশ জমির জাল দলিল তৈরি করেন। এ ঘটনায় গত ২৫ জুলাই শামসুল হকের বড় ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করে।

পরে বিচারক মামলাটি আমলে নিয়ে ওই ভূমি কর্মচারির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় আসামি শামসুল হক দীর্ঘদিন পলাতক থাকার পর বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠায়।

মামলা বাদীর অভিযোগ, বাবা ইব্রাহিম মন্ডল মারা গেছেন ২০১৬ সালের ৩১ সেপ্টেম্বর। কিন্তু ২০১৫ সালের ৫ অক্টোবর বাবাকে মৃত দেখিয়ে বড় ভাই শামসুল হক আমাদের পাঁচ ভাই ও দুই বোনের নামে ভুয়া বণ্টননামা তৈরি করে একটি জাল দলিলে ৯০ শতাংশ জমি নিজের নামে লিখে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ