ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চালু হলো বসুন্ধরা রেডিমিক্সের পঞ্চম ইউনিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
চালু হলো বসুন্ধরা রেডিমিক্সের পঞ্চম ইউনিট

বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রিজ লিমিটেড (বিআরএমসিআইএল) রেডি কংক্রিট পণ্য উৎপাদনের জন্য পঞ্চম রেডিমিক্স ইউনিট চালু করেছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বসুন্ধরা গ্রুপের সিওও ((চিফ অপারেটিং অফিসার–বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং, টগি সার্ভিসেস) নারায়ণগঞ্জের ভুলতায় আনুষ্ঠানিকভাবে এ ইউনিটের শুভ উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের টেকনিক্যাল অ্যাডভাইজার ও বুয়েটের সাবেক প্রফেসর ড. সৈয়দ ফখরুল আমিন আমিন।

অনুষ্ঠানে কর্মকর্তারা জানান, এ ইউনিট প্রতি ঘণ্টায় ১২০ ঘনমিটার কংক্রিট উৎপাদন করার ধারণক্ষমতা সম্পন্ন। এটি ভুলতা, আড়াইহাজার, গাউছিয়া, জাপানিজ ইপিজেড, নরসিংদী এবং আশপাশের অন্যান্য এলাকায় ছোট থেকে বড় আকারের নির্মাণ প্রকল্পে সহায়তা করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মির্জা মুজাহিদুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জের ভুলতা ও আশপাশের এলাকার বিস্তৃত অঞ্চলের মানুষের সেবার জন্যই আরও বেশি ধারণক্ষমতা সম্পন্ন এ ইউনিট নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, গ্রাহকদের প্রাপ্য পিএসআই শক্তির সঙ্গে মানসম্পন্ন রেডিমিক্স তৈরি করে এবং সে সঙ্গে খরচ কমিয়ে আরও মজবুত নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে আসছে আমাদের রেডিমিক্স কংক্রিট। ইউনিটটি প্রতি মাসে ৮ লাখ সিএফটি (কংক্রিট ভরা টিউব) উৎপাদন করবে।

এ সময় উপস্থিত ছিলেন গোলাম সরওয়ার নওশাদ (হেড অফ ডিভিশন, সেলস, বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং); মোহাম্মদ আলাউদ্দিন, হেড অব মার্কেটিং (সেক্টর সি, বসুন্ধরা গ্রুপ); ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ ধর (চিফ ইঞ্জিনিয়ার); ইঞ্জিনিয়ার শিশির কুমার বিশ্বাস (ডিজিএম,ইরেকশনস্, বসুন্ধরা রেডিমিক্স); সীমান্ত বিশ্বাস (ডিজিএম, এসসিএম-লোকাল) ও ইঞ্জিনিয়ার মো. মাসুদুল হকসহ (হেড অফ অপারেশনস, বসুন্ধরা রেডিমিক্স) প্রতিষ্ঠানটির বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।