ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে সীমান্তে ৫টি স্বর্ণের বার ফেলে পালালেন পাচারকারীরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
মেহেরপুরে সীমান্তে ৫টি স্বর্ণের বার ফেলে পালালেন পাচারকারীরা 

মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার বাজিতপুর সীমান্তে ৬০০ গ্রাম ওজনের পাঁচটি স্বর্ণের বার ফেলে দুই পাচারকারী পালিয়েছেন। পরে স্বর্ণের বারগুলো উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বাজিতপুর গ্রামের বাজিতপুর-ঝাঝা সড়কের সেতুর পূর্ব পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় সোনার বারগুলো উদ্ধার করা হয়।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা ৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেহেরপুর সদর উপজেলার বাজিতপুর গ্রামের মধ্য দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে-এ খবর পেয়ে সকাল ১১টার দিকে বাজিতপুর বিওপির বিজিবি সদস্যরা ওই গ্রামে গিয়ে সেতুর পূর্ব পাশে একটি তুলাবাগানের মধ্যে অবস্থান নেয়। সকাল ১১টার দিকে দুই লোককে রাস্তায় দাঁড়িয়ে কথা বলতে দেখে বিজিবির সন্দেহ হয়। এসময় ওই দুজনকে চ্যালেঞ্জ করা হলে একজন সাইকেলে করে পালিয়ে যান। আর আরেকজন ঘাসের মধ্যে একটি প্যাকেট ফেলে দৌড়ে পালিয়ে যান।

পরে বিজিবি ওই প্যাকেটটি সংগ্রহ করে তার ভেতরে কার্বন ও স্কচটেপ দিয়ে মোড়ানো পাঁচটি স্বর্ণের বার পায়। উদ্ধার করা সোনার ওজন ৬০০ গ্রাম। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।