ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সময় এলে জনগণই সব অপপ্রচারের জবাব দেবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
সময় এলে জনগণই সব অপপ্রচারের জবাব দেবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী: সরকার ও দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের সতর্ক করে দিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সময় যখন আসবে জনগণই সব অপপ্রচারের জবাব দিয়ে দেবে। এত উন্নয়ন যাদের চোখে পড়ে না, তাদের খুঁজে বের করতে হবে।

 

তিনি বলেন, ক্ষমতায় না গেলে অপপ্রচারকারীদের কিছু ভালো লাগে না। কিন্তু আমাদের ভালোলাগা অন্য জায়গায়। সেটি হলো- জনগণ ভালো থাকলে আমরা ভালো থাকি, জনগণের মুখ মলিন না থাকলে, আমরা ভালো থাকি।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা রাজশাহীর বাঘা উপজেলার তেপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দেশের অর্থনীতি এখন ভালো জায়গায় আছে মন্তব্য করে শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনেকবার খাদের কিনারা থেকে রক্ষা করেছেন। আজ বঙ্গবন্ধুর রক্ত যখন ক্ষমতায়, তখন দেশের সব জায়গায় সরকার আছে। যেখানে অসহায়, নিঃস্ব মানুষ আছে, সেখানেই সরকার আছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি কল্যাণকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে চান উল্লেখ করে তিনি বলেন, সরকারের কাজ তৃণমূলের মানুষের ভাগ্য পরিবর্তন করা। যদি কোনো সরকার তা করতে না পারে, তবে তার সরকারে থাকার দরকার নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন একটি স্ট্যান্ডার্ড তৈরি করেছেন, যার মাধ্যমে বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। তিনি বাংলাদেশকে যে উচ্চতায় নিয়ে গেছেন, তার প্রতিফলন এখন সবাই দেখতে পাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, এই দেশের মানুষকে নিয়ে বিভিন্ন সময় অনেক ছিনিমিনি খেলা হয়েছে। সামরিক সরকারের নামে দেশের সাধারণ জনগণের ভাগ্য নিয়ে এক সময় অনেক তামাশা হয়েছে, তবে আর নয়। বাংলাদেশের জনগণকে নিয়ে ভবিষ্যতে আর এ ধরনের কিছু করতে দেওয়া হবে না। দেশের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

অনুষ্ঠানে রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে শাহদৌলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মীর মোহাম্মাদ মামুনুর রহমান, বাঘা উপজেলা নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলাম অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা উপজেলার টাইরিপাড়া থেকে মিয়াপাড়া মসজিদ পর্যন্ত ২৫৭ মিটার রাস্তার নির্মাণকাজ উদ্বোধন করেন। এ ছাড়া সকালে প্রতিমন্ত্রী তার বাঘার আড়ানীস্থ নিজ বাসভবনে উপজেলার গরীব, অসহায় ও রোগগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করেন। এ সময় তিনি ২১ জনের হাতে মোট ৯ লাখ ৮০ হাজার টাকার চেক তুলে দেন। এর মধ্যে ১৬ জনকে ৫০ হাজার করে, তিনজনকে ৪০ হাজার করে এবং দুজনকে ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।