ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চেয়ারম্যান ও ৬ ইউপি সদস্যের নামে চাল আত্মসাতের মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
চেয়ারম্যান ও ৬ ইউপি সদস্যের নামে চাল আত্মসাতের মামলা  প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ৬ ইউপি সদস্যের বিরুদ্ধে দুস্থদের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে মামলা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেছেন ওই ইউপির সংরক্ষিত সদস্য।

বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা মামলা তদন্ত করে দুদককে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী কামরুল ইসলাম।

মামলার বাদী ফাতেমা আক্তার লিপি মাধবপাশা ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিবাদীরা হলেন - মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাহাবুব শিকদার, ৭ নম্বর ওয়ার্ড সদস্য মো. খলিলুর রহমান, ৬ নম্বর ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী বেগ, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান,  ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বশির শিকদার ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবুল বাশার হাওলাদার।

নালিশীর বরাতে বেঞ্চ সহকারী জানান, মামলায় বাদী সংরক্ষিত ইউপি সদস্য অভিযোগ এনেছেন ইউপি চেয়ারম্যানসহ ৬ সদস্য পরস্পর যোগসাজশে অসহায় দুস্থদের জন্য বরাদ্দকৃত ১৭.৬৭০ মেট্রিক টন চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করে অর্থ আত্মসাৎ করেছেন। বিবাদীরা একইভাবে জিআর, কাবিখা, টিআর, কাবিটা, কর্মসৃজন কর্মসূচি, বিভিন্ন প্রকল্পের চাল, গম ও নগদ টাকা আত্মসাৎ করেছে বলে নালিশীতে উল্লেখ করেছেন বাদী সংরক্ষিত সদস্য।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।