ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ১১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ১১ ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা: মোবাইল ফোন চুরি ও আইএমইআই পরিবর্তন করে মোবাইল ক্রয়-বিক্রি চক্রের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন- দিপু, সুজন, লাম ইসলাম, সোহেল রানা, শাহিরুল ইসলাম, রায়হান, ইমরান নাজির, জাহাঙ্গীর আলাম, শেখ বাবু, সুমন শেখ ও মোশারফ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর ও গাজীপুর জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন মডেলের ৮০টি মোবাইল ফোন, ১টি ল্যাপটপ, ১টি ডেক্সটপ, আইএমইআই কাটায় ব্যবহৃত ৩টি ডিভাইস, ১৫টি সিম কার্ড ও ১১টি মেমোরি কার্ড জব্দ করা হয়।

ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গ্রেপ্তাররা মোবাইল ফোন চুরি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত। তারা জনসমাগমস্থল,  বাস টার্মিনাল, রেলস্টেশন ও মার্কেট থেকে মোবাইল চুরি করে। পরে মোবাইল ফোনগুলোর আইএমইআই পরিবর্তন করে মার্কেটে বিক্রি করে।

মোবাইলের লক খোলার ক্ষেত্রে চক্রের সদস্য সুজন ও লাম ইসলামের সহায়তা গ্রহণ করতো তারা। তাদের তুরাগ থানায় দায়েরকৃত একটি মামলায় আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।