ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি দামে পণ্য বিক্রি, ফরিদগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বেশি দামে পণ্য বিক্রি, ফরিদগঞ্জে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: পণ্য দাম বেশি রাখাসহ বিভিন্ন অপরাধের দায়ে চাঁদপুরের ফরিদগঞ্জে পাঁচ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত যৌথভাবে বাজার তদারকি অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

নুর হোসেন জানান, জেলা প্রশাসকের নির্দেশে দুপুরে ফরিদগঞ্জ বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় বাজার উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে খুচরা পর্যায়ে আলু, ডিম, পেঁয়াজ, স্যালাইন ও ফার্মেসির ওপর তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় আলু ও ডিমের দাম সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রির অপরাধে, ভাউচার না রাখা ও নকল ভাউচার রাখার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তিন প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে ভোক্তা অধিদপ্তর জেলা কার্যালয় কর্তৃক লাবনি বেকারিকে চার হাজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে বাসস্ট্যান্ডের আল-মদিনা হাসপাতালের ফার্মেসিকে ১৫ জরিমানা টাকা করা হয়েছে।  সর্বমোট পাঁচ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।  

অভিযানে সার্বিক সহযোগিতা করেন ফরিদগঞ্জ থানা পুলিশের সদস্যরা।  

ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।