ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে ইউপি সদস্য খুন, থানায় হত্যা মামলা মেয়ের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
পলাশবাড়ীতে ইউপি সদস্য খুন, থানায় হত্যা মামলা মেয়ের বাদশা মিয়া

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বাদশা মিয়া (৫০) খুনের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহতের মেয়ে স্বপ্না বেগম মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দীবাকর অধিকারী জানান, মামলায় ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও পাঁচ-সাতজনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

মঙ্গলবার দুপুরে বাদশা মিয়ার মরদেহ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।  

নিহত বাদশা পূর্ব নয়নপুর গ্রামের মৃত আমির উদ্দীনের ছেলে। তিনি ওই গ্রামের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।  

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বের) রাত সাড়ে ১১টার দিকে নিজ বাড়ির সামনের রাস্তার মোড়ে ছুরিকাঘাতে নিহত হন ইউপি সদস্য বাদশা।  

নিহতের আহত ভাতিজা ও স্থানীয়রা জানান, সম্প্রতি এলাকায় রাতে ছিচকে চুরি-ছিনতাই আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় স্থানীয় আ. হান্নান ও শাফিরুল নামে দুই যুবককে প্রহরী নিয়োগ করেন ইউপি সদস্য বাদশা। ওই প্রহরীরা এলাকায় ঘোষণা দেন যে, বিনা প্রয়োজনে রাত ১০টার পর বাড়ির বাইরে কাউকে অবস্থান করতে দেওয়া হবে না। পরে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইউপি সদস্যের বাড়ির সামনের মোড়ে পাপুলসহ অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে অবস্থান করতে দেখে কারণ জানতে চান প্রহরীরা। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। খবর পেয়ে বিষয়টি মীমাংসার জন্য এগিয়ে যান ওয়ার্ড সদস্য বাদশা। সে সময় উভয়পক্ষের কাটাকাটির এক পর্যায়ে পাপুল তার হাতে থাকা ছুরি দিয়ে বাদশাকে উপর্যপুরি আঘাত করেন। তাকে বাঁচাতে গেলে ভাতিজা সহোদর স্বপন (৩৫) ও সবুজকেও (৩৩) ছুরিকাঘাত করে পাপুল।  

এদিকে, রাতেই ঘটনাস্থলে ছুটে যান পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরীর বিদ্যুৎ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান, সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা,  উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌহিদুল মণ্ডল ও বেতকাপা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তা।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।