ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে লাইভ চলাকালে হামলা, সাংবাদিকসহ আহত ২০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
চাঁদপুরে লাইভ চলাকালে হামলা, সাংবাদিকসহ আহত ২০

চাঁদপুর: ডিবিসি টেলিভিশনের লাইভ সম্প্রচারকালে চাঁদপুর-৩ আসনের মনোনয়নপ্রত্যাশী রেদওয়ান খান বোরহানসহ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

রোববার (১ অক্টোবর) সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এতে সাংবাদিকসহ ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। হামলার কারণে হামলার কারণে লাইভ সম্প্রচার কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। এ সময় সাংবাদিকসহ উপস্থিত সব লোকজন ছোটাছুটি করে আত্মরক্ষা করেন।

লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ‘বালুখেকো’ সেলিম খানের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন রেদওয়ান খান বোরহান।

হামলার প্রতিবাদে এদিন বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের তৃতীয় তলায় সংবাদ সম্মেলনের আয়োজন করে এ অভিযোগ করেন তিনি।

রেদওয়ান খান বোরহান তার বক্তব্যে বলেন, বিচার আমার সৃষ্টিকর্তার কাছে। কি অন্যায় ছিল আমার? লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিবিসি নিউজের নির্বাচনী এক্সপ্রেসে বক্তব্য রাখার সময় আমিসহ নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করা হয়। আমি তো সেখানে কোনো অন্যায়ের জন্য যাইনি। আমি চাঁদপুর-৩ আসনের একজন মনোনয়নপ্রত্যাশী হিসেবে গিয়েছি। তাদের হামলায় আমার প্রায় ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। যিনি আমাদের ওপর হামলা করেছেন তার নাম বলতে আমার লজ্জা লাগছে। তারা কোথায় আওয়ামী লীগ করেছে? আজ তারা আওয়ামী লীগের নাম পরিচয় ব্যবহার করে নানা অপকর্ম ও মেঘনা নদী থেকে বালু উত্তোলন করছে। ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খান স্ব-শরীরে লোকজন নিয়ে ১০টি গাড়ির মধ্যে ৫টি ভাঙচুর করেছে।

তিনি আরও বলেন, আমি ঘটনার পর পর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলামকে জানিয়েছি। পুলিশ ঘটনাস্থলে এসেছে। তবে এখনও মামলা দায়ের হয়নি, প্রস্তুতি চলছে। আমি নির্বাচনের মাঠে আছি, থাকব। আজকে কোন দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে আমি আসিনি। নিজে একাই সংবাদ সম্মেলনে এসেছি।

এসময় বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, শহীদ পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক তালহা জোবায়ের।

সংবাদ সম্মেলনে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।