ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরায় ৬ ডায়াগনস্টিক সেন্টার-ক্লিনিক বন্ধের ঘোষণা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
মাগুরায় ৬ ডায়াগনস্টিক সেন্টার-ক্লিনিক বন্ধের ঘোষণা 

মাগুরা: দায়িত্ব গ্রহণের কয়েকদিন পরেই আকস্মিক পরিদর্শনে এসে মাগুরার নবাগত সিভিল সার্জন ডা. মো. শামীম কবির শ্রীপুর উপজেলার তিনটি ডায়াগনস্টিক সেন্টার ও তিনটি ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছেন।  

রোববার (১ অক্টোবর) বিকেলে তিনি এই ঘোষণা দেন।

বন্ধ হওয়া ডায়াগনস্টিক-ক্লিনিক গুলো- জনসেবা ডায়াগনস্টিক সেন্টার, লং লাইফ ডায়াগনস্টিক সেন্টার, গুডলিং ডায়াগনস্টিক সেন্টার, শ্রীপুর ক্লিনিক, সততা ক্লিনিক ও ডিজিটাল হাসপাতাল।

খোঁজ নিয়ে জানা গেছে, মাগুরার নবাগত সিভিল সার্জন ডা. মো. শামীম কবির রোববার বিকেলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করতে আসেন। পরিদর্শন শেষে উপজেলা হাসপাতাল গেট সংলগ্ন ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শন করেন। এ সময় জনসেবা ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট পাওয়ায় ও শীতাতপ ব্যবস্থা না থাকা, লং লাইফ ডায়াগনস্টিক সেন্টার ও গুডলিং ডায়াগনস্টিক সেন্টার বন্ধ পাওয়ায় তালা বন্ধের নির্দেশনা প্রদান করেন।

এরপর শ্রীপুর উপজেলা সদরের শ্রীপুর ক্লিনিক, সততা ক্লিনিক ও ডিজিটাল হাসপাতালে ডিপ্লোমা সিস্টার না থাকায় অপারেশন বন্ধ রাখার নির্দেশনা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আশরাফুজ্জামান লিটন ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. হায়াত হোসেন।

মাগুরা জেলা সিভিল সার্জন ডা. মো. শামীম কবির জানান, এসব ডায়াগনস্টিক সেন্টার ও  ক্লিনিক বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী কাগজপত্র দেখাতে পারলে ও নিয়ম মেনে চললে পরবর্তীতে পুনরায় চালু করার নির্দেশনা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।