ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে ডেঙ্গু চিকিৎসায় বিনামূল্যে ইনজেক্টেবল স্যালাইন হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
যশোরে ডেঙ্গু চিকিৎসায় বিনামূল্যে ইনজেক্টেবল স্যালাইন হস্তান্তর

যশোর: ডেঙ্গু চিকিৎসায় নরমাল স্যালাইন (এনএস) সংগ্রহ করতে গিয়ে হিমশিম খাচ্ছেন রোগী ও তার স্বজনরা। যশোরের খোলা বাজারেও ইনজেক্টেবল স্যালাইনে সংকট।

এমন পরিস্থিতিতে ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়া সমাজকল্যাণ সংস্থা।  

রোববার (১ অক্টোবর) বিকেলে সিভিল সার্জনের মাধ্যমে ডেঙ্গু রোগীর জন্য এক লাখ মিলি লিটার (১০০ ব্যাগ) ইনজেক্টেবল স্যালাইন হস্তান্তর করে এ স্বেচ্ছাসেবী সংগঠন।

সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে স্যালাইন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস।  

আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ডা. মো. আবদুস সামাদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন।  

এ সময় বক্তব্য দেন- আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সভাপতি সোমা খান।

সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, আইডিয়া সমাজকল্যাণ সংস্থা ডেঙ্গু রোগীর চিকিৎসায় বিনামূল্যে স্যালাইন সরবরাহ করল। ১০০ পিস স্যালাইনে অন্তত ১০০ রোগীর চিকিৎসায় সহায়ক হবে। এভাবে সমাজের বিত্তবানরা এগিয়ে এলে সংকটে দরিদ্র মানুষের উপকার হবে।  

তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে হবে। সচেতনতায় পারে ডেঙ্গু আক্রান্তের হার কমাতে। ডেঙ্গুর বিস্তার রোধে সবাইকে কাজ করতে হবে।

আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, আজ ১০০ ব্যাগ নরমাল স্যালাইন হস্তান্তর করা হলো। এগুলো একক কোনো দোকান কিংবা একটি কোম্পানি থেকে সংগ্রহ করা সম্ভব হয়নি। আইডিয়ার স্বেচ্ছাসেবকরা সারা শহর ছুটে বেড়িয়ে সংগ্রহ করেছে। আমাদের অল্প অল্প 
জমানো টাকা দিয়ে আমরা সংগঠন থেকে এমন একটি উদ্যোগ নিয়েছি। আমাদের এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখার পরিকল্পনা করেছি।  

তিনি আরও বলেন, সুহৃদ মহলের ও সমাজের বিত্তবান, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এগিয়ে এলে আমরা সব ধরনের সমস্যা মোকাবিলা করতে পারবো।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।