ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগামী নির্বাচন হবে আমাদের জন্য আরেকটি মুক্তিযুদ্ধ: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
আগামী নির্বাচন হবে আমাদের জন্য আরেকটি মুক্তিযুদ্ধ: শিল্পমন্ত্রী

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে আমাদের জন্য আরেকটি মুক্তিযুদ্ধ। তাই স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং শত্রুপক্ষকে মোকাবিলা করতে হলে আগামী নির্বাচনে মুক্তিযোদ্ধার ভূমিকা নিতে হবে।

 

ষড়যন্ত্রকারীরা আবার দলবেধে মাঠে নেমেছে। তাই আগামীতে কোনো ভুল করা যাবে না। ভুল করলে গোটা জাতি বিপদগ্রস্ত হবে। নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে আজ বাংলাদেশ যেখানে পৌঁছেছে, সেখান থেকে পিছে ফেরার কোনো সুযোগ নেই। তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।  

শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নরসিংদীর শিবপুর উপজেলার সৈয়দ নগরে বিসিক শিল্প নগরী-২ (সম্প্রসারিত) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করছে। একটার পর একটা মেগা প্রকল্প উদ্বোধনের মাধ্যমে দেশের আমূল পরিবর্তন আসছে। যার সুফল ভোগ করছে দেশের জনগণ। আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরসিংদীর ঘোড়াশালে এশিয়ার বৃহত্তম সার কারখানার উদ্বোধন করবেন। ফলে কৃষকদের কাছে ইউরিয়া সার সহজলভ্য হবে।

বর্তমান সরকার শিল্পায়নে কাজ করছে জানিয়ে মন্ত্রী বলেন, নতুন বিসিকে ১৬৭টি প্লট রয়েছে। এখানে শিল্প কারখানা গড়ে তোলার সব সুযোগ সুবিধা রয়েছে। এখানে ২০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। বেলাবোতে ৪শ একর জায়গাজুড়ে আরও একটি বিসিক শিল্প নগরী হবে। সেখানে আরও আড়াই লাখ মানুষের কর্মসংস্থান হবে। ফলে এ এলাকার মানষুকে অন্য জেলায় গিয়ে কাজ করতে হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে  শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বর্তমান সরকার দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন নির্বাচন করবে। নিরপেক্ষ পরিবেশে সবাই তার ইচ্ছে মতো ভোটাধিকার প্রয়োগ করবে। আর দেশের বিভিন্ন স্থানে আমরা বিসিকের মাধ্যমে শিল্প পার্ক করে উদ্যোক্তা সৃষ্টি করছি। ক্ষুদ্র-কুটির শিল্প ও হাতে তৈরি জিনিস যারা বানান তাদের বিসিক বিভিন্নভাবে সহযোগিতা করছে। ফলে তারা সহজেই স্বাবলম্বী হতে পারছে।

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নরসিংদী-৩ শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভুঁইয়া মোহন, শিল্প সচিব জাকিয়া সুলতানা, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিসিকের চেয়ারম্যান মাহাবুবুর রহমান, শিবপুরের সাবেক সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহসিন নাজির, সাধারণ সম্পাদক সামসুল আলম ভুঁইয়া রাখিল, আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য আলী হোসেন শিশিরসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।