ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধুমতীতে বিকল জাহাজ, ৯৯৯ নম্বরে কল করে উদ্ধার ১৮ নাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
মধুমতীতে বিকল জাহাজ, ৯৯৯ নম্বরে কল করে উদ্ধার ১৮ নাবিক

ঢাকা: চট্টগ্রাম থেকে ১৬ লাখ লিটার ডিজেল নিয়ে এমটি নুরজাহান-২ নামে একটি জাহাজ খুলনার দৌলতপুর ডিপোয় যাচ্ছিল। পথিমধ্যে খুলনার দীঘলিয়া থানাধীন মধুমতী-ভৈরব নদীর সংযোগস্থলে জাহাজটির ইঞ্জিন রুমে পানি ঢুকলে সেটি বিকল হয়ে যায়।

বিপদে পড়ে জাহাজের ১৮ স্টাফ।

এমন তথ্য জানিয়ে রোববার (৮ অক্টোবর) সকাল ১০টায় জাহাজের নাবিক রাজু দ্রুত উদ্ধার সহায়তা চেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করেন। এরপর দ্রুত ব্যবস্থা নেয় খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সদর নৌ-থানা। পরে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের উদ্ধার করে।

দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরের গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল ইমন রতন বড়ুয়া। তিনি তাৎক্ষণিক নৌ-পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য বলেন। পরবর্তীতে ৯৯৯ ডেসপাচার উপপরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম উদ্ধার সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

আনোয়ার সাত্তার আরও বলেন, সংবাদ পেয়ে কেএমপি সদর নৌ-থানার একটি উদ্ধারকারী দল ও খুলনা কোস্টগার্ডের উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে গিয়ে জাহাজটি থেকে ১৮ জন নাবিককে নিরাপদে উদ্ধার করে। এ তথ্য নিশ্চিত করেছেন কেএমপি সদর নৌ-থানার উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া উপপরিদর্শক (এসআই) রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।