ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

জামায়াতের হামলায় আ.লীগের ৫ নেতাকর্মী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
জামায়াতের হামলায় আ.লীগের ৫ নেতাকর্মী আহত

গাইবান্ধা: জামায়াত-শিবিরের হামলায় গাইবান্ধা সদর উপজেলার মালিবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহ্ মো. রেজাউন্নবী পিযুষসহ দলের ৫ নেতাকর্মী আহত হয়েছেন।  

রোববার (০৮ অক্টোবর) সকালে মালিবাড়ী ইউনিয়নের চৌরাস্তা বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এতে আহত ৫ জন হলেন - মালিবাড়ী ইউনিয়নের চৌরাস্তা বাজার এলাকার বাসিন্দা নজরুল ইসলামের ছেলে মো. সাদ্দাম, আব্দুল মান্নানের ছেলে মো. এরশাদ মিয়া, মালিবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ১নং ওয়ার্ড সভাপতি গোফ্ফার ব্যাপারীর ছেলে মো. রেজাউল করিম ও মৃত. আফাজউদ্দিনের ছেলে মো. আকবর আলী।  

এ ঘটনায় সদর থানায় মামলা দায়ের হয়েছে। সাইফুল ইসলাম নামে এক জামায়াত কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার সাইফুল সদরের কচুয়ার খামার এলাকার মোজাহার আলীর ছেলে।  

রোববার (৮ অক্টোবর) রাতে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হামলাল ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। এতে জড়িত সন্দেহে সাইফুল ইসলাম নামে এক জামায়াত কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফজরের নামাজ শেষে মালিবাড়ীতে জামায়াত শিবিরের নেতাকর্মীরা মিছিল বের করে। মিছিলটি চৌরাস্তা বাজার এলাকায় এলে সেখানে আওয়ামী লীগ নেতা শাহ্ মো. রেজাউন্নবী পিযুষ মিছিলের সামনে পড়ে যান। এসময় জামায়াত কর্মীরা তার সসঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে এবং তারা লোহার রড ও ধারালো দেশীয় অস্ত্র নিয়ে পিযুষের ওপর অতর্কিত হামলা চালায়। তাকে উদ্ধারে এগিয়ে এলে আরও চার আওয়ামী লীগ কর্মী হামলার শিকার হন।

এদিকে, জামায়াত-শিবিরের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ।

রোববার (৮ অক্টোবর) বিকেলে জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি মালিবাড়ী ইউনিয়নের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে চৌরাস্তা বাজারে এসে শেষ হয়।  

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে হুইপ গিনি ছাড়াও গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সহসভাপতি অ্যাড. আবু আলা সিদ্দিকুল ইসলাম রিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক অ্যাড. মহিবুল হক মোহন, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।