ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ বছর পরে এলো রামু কলেজে সরকারি নিয়মে বেতন-ফি আদায়ের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
৫ বছর পরে এলো রামু কলেজে সরকারি নিয়মে বেতন-ফি আদায়ের ঘোষণা রামু সরকারি কলেজে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল

কক্সবাজার: জেলার রামু কলেজে সরকারি করণের পাঁচ বছর পার হয়ে গেছে। এতোদিনে শিক্ষার্থীদের কাছ থেকে সরকারি নিয়মে বেতন ও অন্যান্য ফি আদায়ের ঘোষণা দেওয়া হয়েছে।

রোববার (০৮ আগস্ট) দুপুরে এসএসসি ২০২৩-২৪ শিক্ষাবর্ষের  শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার ৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এ ঘোষণা দেন।

ঘোষণায় বলা হয়, এখন থেকে এইচএসসিতে ২০ টাকা এবং ডিগ্রী ও অনার্সে মাসিক ২৫ টাকা বেতন নেওয়া হবে। এছাড়াও পরীক্ষার ফি বিষয় ভিত্তিক ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, এইচএসসিতে  ১৫০ টাকা, ডিগ্রী ২০০ এবং অনার্সে ৩০০ টাকা আদায় করা হতো। প্রায় ৫ বছর ২ মাস পর হলেও এমন ঘোষণায় শিক্ষার্থী ও অভিভাবকরা সন্তোষ প্রকাশ করেছেন। ২০১৮ সালের ০৮ আগস্ট রামু কলেজ সরকারি হয়।

প্রসঙ্গত, গত শনিবার (০৭ আগস্ট) বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘ভুয়া প্রকল্প বিনা রশিদে অধ্যক্ষের পকেটে কোটি টাকা’ এবং রোববার (০৮ অক্টোবর) ‘অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ’ শিরোনামে প্রতিবেদন ছাপা হয়। প্রথম প্রতিবেদনের একদিন পরেই এমন ঘোষণা দেওয়া হলো।

প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল বলেন, পড়ালেখায় মনোযোগী থাকলে ভবিষ্যতে যে কোনো উচ্চ পদে আসীন হওয়া যায়। তবে নিজেকে গড়ে তুলতে কোনো খারাপ বন্ধুর পাল্লায় পড়া যাবে না।

শিক্ষা অর্জনের সঙ্গে প্রত্যেক শিক্ষার্থীর দক্ষতা অর্জনের পাশাপাশি কম্পিউটার শিক্ষারও বিকল্প নেই এ কথা জানিয়ে তিনি বলেন, জীবনে সফলতা আনতে কঠোর পরিশ্রম করতে হবে। কারণ সফলতার সঙ্গে আর্থিক সংগতি জড়িত। প্রত্যেককে এখন থেকেই লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম।

এ সময় রামু সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল হক, সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়া, আ ম ম জহির, ইসরাত জাহান দুলালী, আকতার জাহান কাকলী, ছলিম উল্লাহ, কিশোর পাল, মাহমুদুল হাসান তৌহিদ, অহিদুল কবির প্রমুখ শিক্ষক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপক ইজত উল্লাহ ও মানসী বড়ুয়া।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সাইমুম সরওয়ার কমল এমপি রামু সরকারি কলেজের চারতলা বিশিষ্ট শেখ হাসিনা ভবন (আইসিটি) উদ্বোধন করেন এবং কলেজের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।