ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৌদি ভিসার জন্য অনলাইন অ্যাপয়েন্টমেন্ট প্রক্রিয়া চালু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
সৌদি ভিসার জন্য অনলাইন অ্যাপয়েন্টমেন্ট প্রক্রিয়া চালু

ঢাকা: সৌদি ভিসা প্রক্রিয়া আরও সহজ করার লক্ষ্যে মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে একটি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুকিং সিস্টেম চালু করা হয়েছে। এছাড়া ভিসা দেওয়ার লক্ষ্যে আগামীকাল ১১ অক্টোবর চট্টগ্রামে একটি অতিরিক্ত ভিসা কেন্দ্র খোলা হবে।

সৌদি ভিসা প্রক্রিয়া সংস্থা তাশির সেন্টার জানিয়েছে, ঢাকার সৌদি দূতাবাস গত ১ অক্টোবর থেকে বাংলাদেশের  ওয়ার্ক ভিসা আবেদনকারীদের জন্য বায়োমেট্রিক বাধ্যতামূলক করেছে। সে অনুযায়ী তাশির ভিসা পরিষেবা কেন্দ্রগুলো ভিসা চাহিদা মেটানোর পদক্ষেপ নেয়।

এক সপ্তাহের মধ্যেই ভিসা কেন্দ্র দীর্ঘ সময়ের জন্য খোলা ছিল। আর এ সময়ের মধ্যে প্রায় ১২ হাজারেরও বেশি বায়োমেট্রিক অ্যান্ট্রি  করা হয়। এছাড়া ভিসা কেন্দ্র শুক্র ও শনিবারসহ প্রতিদিনই চালু ছিল। ভিসা আবেদনকারীদের কষ্ট লাঘবের জন্য যমুনা ফিউচার পার্কের মধ্যে একটি অতিরিক্ত ওয়েটিং লবিও নেওয়া হয়েছে।

সৌদি ভিসার জন্য মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুকিং সিস্টেম চালু করা হয়েছে। তাশির সেন্টারে ভিসার অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য https://vc.tasheer.com/appointment-এই লিঙ্কে আবেদন করতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।