ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুড়ে যাওয়া গ্র্যান্ড সাইদ সেন্টার দেখতে উৎসুক জনতার ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
পুড়ে যাওয়া গ্র্যান্ড সাইদ সেন্টার দেখতে উৎসুক জনতার ভিড়

ঢাকা: রাতে আগুনে পুড়ে যাওয়া রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের গ্র্যান্ড সাইদ সেন্টার দেখতে সকাল থেকেই ভিড় করছেন উৎসুক জনগণ।  

বুধবার (১১ অক্টোবর) সকালে সরেজমিনে গ্র্যান্ড সাইদ সেন্টারে গিয়ে দেখা যায় সাত থেকে ১১ তলা পর্যন্ত সম্পূর্ণ পুড়ে গেছে।

এছাড়া ভবনটির বাকি অংশ ঠিক আছে। ফায়ার সার্ভিস আগুন নেভানোর পর সকাল থেকে ভবনে যে সকল অফিস এবং দোকান ছিল তাদের প্রতিনিধিরা ভবনের সামনে এসে ভিড় জমান। এ সময় তারা ভেতরে ঢুকে অবশিষ্ট মালামাল উদ্ধারের চেষ্টা করেন।  

দেখা যায়, রাস্তায় ভিড় করে অনেকেই আগুনে পুড়ে যাওয়া ভবনটি দেখছেন। কেউ কেউ আবার মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারণ করছেন।  

এদিকে কোনো উৎসুক জনতা যেন ভেতর ঢুকতে না পারেন সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভবনের সামনে অবস্থান নিয়েছেন।  

খোঁজ নিয়ে জানা যায়, এই ভবনটিতে শপিং মল, রেস্টুরেন্টে থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস ছিল। এর মধ্যে কয়েকটি কেমিক্যাল এবং পেইন্টের গোডাউন ছিল। আগুনে বিল্ডিংটি যে অংশ পুড়েছে সেসব ব্যবসা প্রতিষ্ঠান, অফিসের ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে। তবে রাতে আগুন লাগায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।  

এই ভবনের ৮ তলায় একটি প্রতিষ্ঠান এলিট পেইন্ট অ্যান্ড কেমিক্যাল লিমিটেডের কর্মকর্তা রাহাত বাংলানিউজকে বলেন, ভবনের ভেতরে ৭ তলা থেকে শুরু করে ১১ তলা পর্যন্ত পুড়ে ছাই হয়ে গেছে। উদ্ধার করার মতো কিছুই আর অবশিষ্ট নেই। আমাদের অফিসের কোনো কিছুর চিহ্নই পাইনি। ফায়ার সার্ভিস আগুন নেভানোর পর সকাল ৯ টায় ভবনের ভেতর আমরা প্রবেশ করতে পারি। তবে আগুন যখন লেগেছে তারপর রাত দুইটা থেকে আমাদের প্রতিনিধিরা ভবনের সামনে অবস্থান নেন।  

ভবনের সিকিউরিটির দায়িত্বে রানা জানান, ভবনে কোনো মানুষ ছিল না। আগুন লাগার সময় ভবনটি বন্ধ ছিল। যে কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুন লাগার কারণে বর্তমানে ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন আছে।  

মঙ্গলবার (১০ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। খবর পেয়ে রাত ১টা ১৮ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। একে একে ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।