ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাকঘরের ক্যাশিয়ারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
ডাকঘরের ক্যাশিয়ারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশাল: বরিশালের প্রধান ডাকঘরের ক্যাশিয়ার নুরুল কবিরের বিরুদ্ধে ১ লাখ ১২ হাজার ৬০০ টাকা আত্মসাতের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী নারী তাহমিনা রেনু।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর গ্রামের এই বাসিন্দা।

সংবাদ সম্মেলনে রেনুর পক্ষে লিখিত বক্তব্যে মোস্তাফিজুর রহমান জিলন বলেন, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বরিশালের প্রধান ডাকঘর অফিসে একটি সেভিংস অ্যাকাউন্ট খুলে ১ লাখ টাকা জমা করেন রেনু। চলতি বছরের ২৪ সেপ্টেম্বর তিনি তার লভ্যাংশসহ জমাকৃত ওই টাকা উত্তোলন করতে অফিসে আসেন। এ সময় ক্যাশিয়ার নুরুল কবির তার তিনটি স্বাক্ষর নেন। প্রথম স্বাক্ষর তাহমিনা রেনু, পরবর্তী দুটি স্বাক্ষরে শুধু রেনু লিখে নেন। পরে ৪৩ নম্বর টোকেন দিয়ে রেনুকে ওইদিন দিনভর বসিয়ে রেখে টাকা না দিয়ে নানা টালবাহানা করেন ক্যাশিয়ার। একপর্যায়ে তাদের টাকা দেওয়া হয়ে গেছে জানিয়ে ডাকঘর থেকে বের করে দেন। এ ঘটনায় ওই দিন বিকেলে রেনু কোতয়ালি মডেল থানায় পুরো ঘটনা উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে ডাকঘরের অভিযুক্ত ক্যাশিয়ার নুরুল কবিরের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে তাহমিনা রেনুর অভিযোগের দায়িত্বে থাকা কোতয়ালি মডেল থানার এসআই জুবায়ের হোসেন বলেন, পুরো ঘটনার তদন্ত কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। খুব শিগগিরই তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।