ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষকদের মর্যাদা-সুযোগ বাড়াতে হবে: আল মামুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
শিক্ষকদের মর্যাদা-সুযোগ বাড়াতে হবে: আল মামুন

ঢাকা: শিক্ষকদের সুযোগ সুবিধা বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সহযোগী ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি মো. আল মামুন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) মানিকগঞ্জের একটি বেসরকারি কমিউনিটি সেন্টারের হলরুমে অনুষ্ঠিত জাতীয় ছাত্র সমাজ মানিকগঞ্জ জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেখানে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আল মামুন বলেন, শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অনেক। প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সুযোগ সুবিধা বাড়াতে হবে। শিক্ষকদের প্রশিক্ষণ ও ছাত্রদের গবেষণার জন্য ব্যবস্থা করতে হবে। একজন শিক্ষার্থী আগামী দিনে কতটুকু এগিয়ে যাবে তা নির্ভর করে শিক্ষকদের শিক্ষার ওপর। শিক্ষকদের মর্যাদা ও সুযোগ সুবিধা বাড়ালে মেধাবীদের শিক্ষকতা পেশায় আসার জন্য আগ্রহ বাড়বে।

তিনি আরও বলেন, সরকার সাধারণ মানুষের দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করতে পারছে না, এরশাদের সময় তিনি রাষ্ট্রপ্রধান হয়েও নিজেই বাজার মনিটরিং করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সৎ ও নিষ্ঠাবান বলেই বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে থাকার সময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করেছিলেন। তাই দেশের সংকটে জি এম কাদেরকে দেশ পরিচালনার দায়িত্ব দিলে উন্নতি হবে।

ছাত্রনেতা তানজিরুল ইসলামের সভাপতিত্বে সেখানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো আশরাফুল ইসলাম খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা জাপার সভাপতি ও মানিকগঞ্জ-২ এর সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ জাপার সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
টিএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।