ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারত থেকে কয়লা আনতে গিয়ে গুহায় যুবকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ভারত থেকে কয়লা আনতে গিয়ে গুহায় যুবকের মৃত্যু

সিলেট: ভারত থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে গুহায় মাটিচাপা পড়ে সুমন মিয়া (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ৯টার দিকে তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্তের ১১৯৭ নং পিলার সংলগ্ন ভারতের সীমানায় এ ঘটনা ঘটে।

নিহত সুমন মিয়া উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা পশ্চিমপাড় গ্রামের তাহের মিয়ার ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সকালে উপজেলার বালিয়াঘাট সীমান্তের লাকমা পশ্চিমপাড় এলাকার ভারত সীমান্তের চোরাই কয়লার গুহার ভেতরে মাটি চাপা পড়েন সুমন মিয়া। পরে তার সঙ্গে থাকা অন্য কয়লা পাচারকারীরা মাটি খুঁড়ে গুহার ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে সকাল ১০টায় বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসেন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বাংলানিউজকে বলেন- ভারত থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে গুহায় চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থ পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে।

এর আগে গত ০৫ আগস্ট এই সীমান্তের লাকমা পূর্বপাড়া এলাকার ভারত সীমান্তের চোরাই কয়লার গুহায় পাথর চাপা পড়ে আক্তার হোসেন (১৬) নামে আরেক কিশোরের মৃত্যু হয়।

এছাড়াও গত ৩ আগস্ট ভোরে লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী দিয়ে ভারত থেকে অবৈধভাবে পাথর আনার সময় নৌকা ডুবে আব্দুল হাসিম (৩৫) ও গত ২৯ সেপ্টেম্ভর ভোরে কয়লা পাচারকালে বিএসএফের তাড়া খেয়ে নদীতে ডুবে কাছম আলী (৬০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

এরও আগে গত ৮ অক্টোবর রাত ১২টার দিকে চারাগাঁও সীমান্তে চোরাই পথে কয়লা উত্তোলনে গিয়ে সংঘর্ষে পাঁচজন আহত হন। এছাড়া আগে চোরাচালানী ও চাঁদাবাজদের আধিপত্য নিয়ে আরও একাধিক সংঘর্ষ হয়েছে। এভাবে প্রতিদিন ভারত থেকে অবৈধভাবে কয়লা, পাথর ও মাদক পাচারকালে অনেকের প্রাণ হারাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।