ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুইদিন পর যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
দুইদিন পর যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আক্কাস আলী (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। এ ঘটনার দুইদিন পর মরদেহটি ফেরত দিয়েছে বিএসএফ।

শনিবার (২১ অক্টোবর) সকালে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে মরদেহটি দেশে আনা হয়।

আক্কাস আলী পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের ধামাগাছ এলাকার আব্দুস সামাদের ছেলে।

স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার (১৭ অক্টোবর) গভীর রাতে স্থানীয় কয়েকজনের সঙ্গে দল বেঁধে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় ভারতের ফকিরগঞ্জ বিএসএফের একটি টহল দল তাদের উদ্দেশ্যে করে গুলি করলে ভারতীয় ভূখণ্ডে মারা যান আক্কাস। এর পর বুধবার (১৮ অক্টোবর) মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওইদিন দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।  

সব আইনি প্রক্রিয়া শেষে দুই দিন পর আজ শনিবার সকালে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তের জিরো লাইনে মরদেহটি হস্তান্তর করে বিএসএফ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বাংলানিউজকে বলেন, ভারতের অভ্যন্তরে ঘটনা, তাই ময়নাতদন্ত শেষে ভারতীয় পুলিশ এ ঘটনায় মামলা দায়ের করতে পারে। সকালে খবর পেয়ে আমারা বাংলাবান্ধা সীমান্তের জিরো লাইন থেকে মরদেহটি গ্রহণ করি। পরে তিরনইহাট ইউপি চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।