ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে ২৫ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
নড়াইলে ২৫ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

নড়াইল: নড়াইল, যশোর ও ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন যুবকের কাছ থেকে ২৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এস এম রায়হান আলী ওরফে শওকত হোসেন (৪৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

শনিবার (২১ অক্টোবর) দুপুরে নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার সাদিরা খাতুন এতথ্য জানান।

গ্রেপ্তার রায়হান আলী যশোর শহরের খড়কি এলাকার সৈয়দ আলীর ছেলে। তিনি যশোরে ডাক বিভাগে চাকরি করেন বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, রায়হান ওরফে শওকত ডিসি অফিসের প্রশাসনিক কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় চাকরি প্রত্যাশী যুবকদের ‘অফিস সহায়ক’ পদে চাকরি দেওয়ার কথা বলে পাঁচ থেকে ছয় লাখ টাকা করে হাতিয়ে নেন। জানা গেছে, এ পর্যন্ত আমাদের কাছে পাঁচ যুবকের কাছ থেকে ২৫ লাখ ২০ হাজার টাকা নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ছয় মাস আগে আমাদের কাছে প্রথম এক যুবক অভিযোগ করেন। পরে পুলিশ তদন্ত শুরু করে। পরবর্তী আরও এক প্রতারিত যুবক একই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। ভুক্তভোগী যুবকের মামলার প্রেক্ষিতে শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় যশোর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

এসময় এসএম রায়হান আলীর কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, তিনটি মোবাইল ফোন, তিনটি পেনড্রাইভ, পাঁচটি ভুয়া নিয়োগপত্র, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের নামের নয়টি সিল, নয়টি ব্লাঙ্ক স্ট্যাম্প, একটি ব্যাংকের ব্লাঙ্ক চেক, বিভিন্ন ব্যক্তির ১১টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জব্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এসএম রায়হান চাকরি প্রত্যাশী যুবকদের কাছে বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য ডিসি অফিসের সামনে থেকে টাকার লেনদেন করতো। তার চালচলন, ব্যবহারে চাকরি প্রত্যাশীরা বিশ্বাস করে নিতেন যে, তিনি সত্য-সত্যই ডিসি অফিসে চাকরি করেন।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার মো. দোলন মিয়া, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ওবাইদুর রহমান, ডিবি পুলিশের কর্মকর্তা সাজেদুল ইসলামসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, নড়াইলে বিভিন্ন ইলেকট্রনিক, অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।