ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে সড়ক অবরোধ করে ককটেল বিস্ফোরণ, ২ বিএনপি নেতা আটক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
ধামরাইয়ে সড়ক অবরোধ করে ককটেল বিস্ফোরণ, ২ বিএনপি নেতা আটক 

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে ঢুলিভিটায় রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে সড়কের ওপর ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এ ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করেছে পুলিশ।

 

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৬টা ৪৫ মিনিটের দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাই পৌরসভার বাজার রোড এলাকায় মমতাজ হাসপাতালের উত্তর পাশে ধানসিঁড়ি আবাসন প্রকল্পের কার্যালয় ও লাকি মোটরসের সামনে পাকা সড়কে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- সুজন (২৯) ও আবুল বাশার মন্টু (৫০)। তারা দুজনেই ধামরাইয়ের বাসিন্দা ও বিএনপির পদধারী নেতা বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালের দিকে হঠাৎ কয়েকজন জড়ো হয়ে একটি টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। সেখানে ২-৩ মিনিট অবস্থানের পর তারা চলে যান। যাওয়ার সময় তারা একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি চাই ও শেখ হাসিনার পতন চাইসহ বিভিন্ন সরকার বিরোধী স্লোগান দেয়।  

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুন-অর রশিদ বলেন, সকালে ঢুলিভিটায় ২০০-২৫০ জনের মতো লোক একটি মিছিল নিয়ে ধামরাই যাত্রাবাড়ী মোড় থেকে ঢুলিভিটা যাচ্ছিল। এ সময় এদের মধ্যে থেকে কিছু দুষ্কৃতকারী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে এবং জনসাধারণের চলাচলের গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করে। এ সময় বিকট শব্দে ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। আশপাশের প্রত্যক্ষদর্শীরা দৌড়ে ঘটনাস্থলের দিকে এলে দুষ্কৃতকারীরা দৌড়ে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করেছে। অন্যরা পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে দৌড়ে পালিয়ে যায়।  

তিনি বলেন, ঘটনাস্থল থেকে দুইটি ককটেল ও চারটি চকলেট বোমাসহ বিস্ফোরিত আলামত উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩ 
এসএফ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।