ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি অফিসে সংবাদ সম্মেলন প্রসঙ্গে সংসদে প্রশ্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি অফিসে সংবাদ সম্মেলন প্রসঙ্গে সংসদে প্রশ্ন ছবি: সংবাদ সম্মেলনের ভিডিও থেকে সংগৃহীত

ঢাকা:  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে এক ব্যাক্তির বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করা প্রসঙ্গে জাতীয় সংসদের অধিবেশনে জানতে চেয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম।

রোববার(২৯ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনে ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয় বিল, ২০২৩ পাসের জন্য উপস্থাপন করা হলে এর উপর আনা যাচাই বাছাই প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে ফখরুল ইমাম এ বিষয়টি তোলে এবং জানতে চান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

ফখরুল ইমাম বলেন, দেশের যে পরিস্থিতি সেটার ওপর একটু আলোকপাত করলে ভালো হয়। সরকারি দল থেকে যদি কালকের ঘটনা এবং ওই ঘটনায় যে দুইজন মারা গেছেন এবং কালকে একটা দারুণ জিনিস হয়েছে। আমরা দেখলাম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে একজন সংবাদ সম্মেলন করেছে, সেটা তাও আবার বিএনপির অফিসে, সেটা ফলাও করে প্রচার হয়েছে। সেইখানে দুইজন বিএনপির লোক ছিলো, সেটা সম্পর্কে যদি আমরা কিছু জানতে পারতাম তাহলে হয়তবা আমরা উপকৃত হতাম।

শনিবার(২৮ অক্টোবর) বিএনপির মহাসমাবেশের পর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন এক ব্যক্তি। মিয়া আরেফি নামে ওই ব্যক্তি নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী উপদেষ্টা হিসেবে পরিচয় দেন। বিএনপি নেতাদের সঙ্গে ইংরেজিতে কথা বলেন তিনি।

মিয়া আরাফি দাবি করেন, শনিবারের ঘটনার প্রতিবেদন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং সেক্রেটারি অব স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেনকে পাঠিয়েছেন। তার পাশেই বসেছিলেন বিএনপি নেতা ইশরাক হোসেন। তার বক্তব্যের একটি ভিডিও গণমাধ্যমে প্রচার করা হয়।

মার্কিন দূতাবাস তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘মার্কিন দূতাবাসের কোনো তৎপরতার বিষয়টি গুজব সম্পূর্ণ মিথ্যা ও ভুল’।  

 

বাংলাদেশ সময় ১৮০২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।