ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় ভারতীয় জাহাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় ভারতীয় জাহাজ

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩১ হাজার ৭০ মেট্রিকটন কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে ভারতীয় পতাকাবাহী জাহাজ এম ভি জগ রাজীব।  

বুধবার (১ নভেম্বর) ভোরে মোংলা বন্দরের ফেয়ারওয়ে এলাকায় নোঙর করে জাহাজটি।

 

জানা গেছে, গত ২১ অক্টোবর ইন্দোনেশিয়ার মুয়ারা পান্তাই বন্দর থেকে ৫৪ হাজার ৭০ মেট্রিকটন কয়লা নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে আসে ভারতীয় পতাকাবাহী এ জাহাজটি। চট্টগ্রাম বন্দরে ২৩ হাজার মেট্রিকটন কয়লা খালাস করে অবশিষ্ট কয়লা নিয়ে মোংলায় আসে জাহাজটি। ইতোমধ্যে কয়লা খালাসের কাজ শুরু হয়েছে।  

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, সকালে নোঙর করা জাহাজ থেকে কয়লা খালাস শুরু হয়েছে। খালাস শেষে লাইটার জাহাজে তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নেওয়া হবে। পরে জেটি থেকে তা সংরক্ষণ করা হবে বিদ্যুৎ কেন্দ্রের গোডাউনে।  

এর আগে গত ২১ অক্টোবর ৩৩ হাজার ১১০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে সিঙ্গাপুরের পতাকাবাহী জাহাজ ‘এমভি সাগর জিৎ’।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।