ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে শিক্ষার্থী হত্যার ঘটনায় দফায় দফায় সংঘর্ষ, দোকান ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
সাভারে শিক্ষার্থী হত্যার ঘটনায় দফায় দফায় সংঘর্ষ, দোকান ভাঙচুর

সাভার (ঢাকা): সাভারের ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ডিপার্টমেন্টের শিক্ষার্থীকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

 

রোববার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকার খাগান-ড্যাফোডিল ইউনিভার্সিটি আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

তবে রাত ৮ টার দিকে আশুলিয়ার চানগাঁও মোল্লা মার্কেট এলাকায় ৭০টির মতো দোকান ভেঙে ফেলে ও লুটপাট করে শিক্ষার্থীরা, অভিযোগ করেছেন স্থানীয়রা৷ এ ঘটনায় তিনজন আহত হয়েছে বলে জানা গেছে। এ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে৷

শিক্ষার্থীরা বলেন, গত ২৭ অক্টোবর আমাদের ক্যাম্পাসের শিক্ষার্থী হাসিবুল ইসলাম অন্তরকে তুলে নিয়ে বেধড়ক মারধর করে খাগান এলাকায় ফেলে রেখে চলে যায়। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে প্রথমে রাজু হাসপাতাল পরে সাভারের এনাম মেডিকেলে নিয়ে যায়। এরপর পরিবারের তত্বাবধানে তাকে ময়মনসিংহের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ২ নভেম্বর মারা যায় অন্তর। এ ঘটনায় মামলা করা হলে মামলার আসামি রাহাতকে গ্রেপ্তার করা হয়। তবে বাকি আসামিদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমরা আজ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের কাছে বেশ কয়েকটি দাবি জানিয়েছি। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের যৌক্তিক দাবি মেনে নিতে গড়িমসি করেছেন। আমাদের প্রধান দাবি বাকি আসামিদের গ্রেপ্তার ও দোষীদের সর্বোচ্চ শাস্তি। আমরা তাই আসামির গ্রেপ্তার ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফার্মেসি দোকানি বাংলানিউজকে বলেন, সমস্যা হচ্ছে আক্রাইনের দিকে। কিন্তু আজ হঠাৎ সন্ধ্যার পর থেকে আমাদের এখানে প্রায় ৭০টি দোকান ভাঙচুর করেছে এবং লুটপাট করেছে। আমাদের দোকানের অবস্থা কিছু নেই৷ আমারা তো কোনো অন্যায় করিনি তবে কেনো আমাদের দোকান ভাঙচুর করা হলো।  

এ ব্যাপারে ড্যাফোডিল ইউনিভার্সিটির ভিসি ড. লুৎফর রহমান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। সে আমাদের পরিবারেরই সদস্য। আমরা অত্যন্ত মর্মাহত। এ ব্যাপারে শিক্ষার্থীরা বেশ কয়েকটি দাবি জানিয়েছেন। তাদের দাবি নিয়ে আমরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেছি। আমাদের আয়ত্তের মধ্যে সব দাবি আমরা মেনে নিয়েছি।

এ ব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, শিক্ষার্থীরা একটি সড়ক অবরোধ করেছিলেন। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি৷ 

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।