ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
বোয়ালমারীতে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় নবনির্মিত শেখ রাসেল শিশুপার্ক সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টার দিকে বেলুন-ফেস্টুন উড়িয়ে ও ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে পার্কটির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইন।

উদ্বোধন পর পরই শিশু-কিশোর ও সর্বসাধারণের জন্য পার্কটি উন্মুক্ত করে দেওয়া হয়।

পার্ক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেখা পারভিন, ময়না ইউপি চেয়ারম্যান আব্দুল হক মৃধা, সাতৈর ইউপি চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু, চতুল ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, দাদপুর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, বোয়ালমারী ইউপি চেয়ারম্যান আব্দুল হক প্রমুখ।  

বোয়ালমারী উপজেলা পরিষদ সংলগ্ন প্রায় ৪ বিঘা জায়গার ওপর নবনির্মিত শেখ রাসেল শিশু পার্কটি তৈরি করা হয়েছে।

উপজেলা পরিষদ ও প্রশাসন কর্তৃক স্থানীয় উন্নয়ন তহবিলের অর্থায়নে নির্মিত শেখ রাসেল শিশুপার্কে রয়েছে শেখ রাসেলের প্রতিকৃতিসহ দৃষ্টিনন্দন ফটক, দৃষ্টিনন্দন সীমানা প্রাচীর, দর্শনীয় লেক, পার্কের অভ্যন্তরে ওয়াকওয়ে, মূল ফটকের সামনে কফিশপ, শিশুদের জন্য স্লিপার, দোলনা, নৌকাসহ বিভিন্ন রাইড, রয়েল বেঙ্গল টাইগার, সিংহ, জিরাফ, বকসহ নানা জীবজন্তুর ভাস্কর্য ও পাবলিক টয়লেটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা।

উদ্বোধনী দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিশু-কিশোর ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখর হয়ে ওঠে শেখ রাসেল শিশুপার্ক। বোয়ালমারীতে শিশু-কিশোরদের জন্য এটাই প্রথম বিনোদন কেন্দ্র নির্মাণ করা হলো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।